ঐশ্বর্য রাইয়ের সংগ্রাম

যদিও ছবির নায়ক পাকিস্তানে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও নিহত ভারতীয় নাগরিক সরবজিত্ সিং, তবে ‘সরবজিত্’ ছবির মূল আকর্ষণ দলবীর কউর। ভাইয়ের মুক্তির জন্য সরবজিতের বোন দলবীরের সংগ্রামকে পর্দায় ফুটিয়ে তুলতে পরিচালক উমং কুমার বেছে নিয়েছেন ঐশ্বর্য রাই বচ্চনকে। প্রযোজক সন্দীপ সিং-এর মতে, দলবীরের চরিত্রের দৃঢ় ব্যক্তিত্ব পর্দায় ফুটিয়ে তুলতে পারবেন রাই সুন্দরী। ‘মেরি কম’-এর পর আবার এক বায়োপিক তৈরি করছেন উমং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ জুন ২০১৫ ০০:০০
Share:

যদিও ছবির নায়ক পাকিস্তানে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও নিহত ভারতীয় নাগরিক সরবজিত্ সিং, তবে ‘সরবজিত্’ ছবির মূল আকর্ষণ দলবীর কউর। ভাইয়ের মুক্তির জন্য সরবজিতের বোন দলবীরের সংগ্রামকে পর্দায় ফুটিয়ে তুলতে পরিচালক উমং কুমার বেছে নিয়েছেন ঐশ্বর্য রাই বচ্চনকে। প্রযোজক সন্দীপ সিং-এর মতে, দলবীরের চরিত্রের দৃঢ় ব্যক্তিত্ব পর্দায় ফুটিয়ে তুলতে পারবেন রাই সুন্দরী। ‘মেরি কম’-এর পর আবার এক বায়োপিক তৈরি করছেন উমং। চলতি বছরের অক্টোবর নাগাদ এই ছবির শ্যুটিং শুরু হবে বলে জানা গিয়েছে।

Advertisement

সন্ত্রাসবাদী এবং গুপ্তচর হিসেবে ভারতীয় নাগরিক সরবজিত্কে ১৯৯১ সালে প্রাণদণ্ড দেয় পাক আদালত। লাহৌর জেলে বন্দি সরবজিতের মুক্তির জন্য দলবীরের লড়াই শুরু হয়। ২০০৮-এ পাক-সরকার অনির্দিষ্ট কালের জন্য সরবজিতের প্রাণদণ্ড মুলতুবি রাখে। কিন্তু ২০১৩-এ কয়েকজন সহ-বন্দির আক্রমণে নিহত হন সরবজিত্। এ সব রিয়েল লাইফের ঘটনা রিল লাইফে মুক্তি পেতে পারে ২০১৬-এর মে মাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন