Akhil Mishra passes away

থ্রি ইডিয়টস-এর ‘দুবেজি’ প্রয়াত ৫৮ বছর বয়সেই, রান্নাঘরে কাজ করতে গিয়ে দুর্ঘটনা কাড়ল প্রাণ

‘থ্রি ইডিয়টস’-এর লাইব্রেরিয়ানের কথা মনে আছে? দুবেজি? পরনে পঞ্জাবি, চোখে চশমা। ৫৮ বছর বয়সে প্রয়াণ অভিনেতা অখিল মিশ্রের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৪:১৪
Share:

‘থ্রি ইডিয়টস’ ছবির একটি দৃশ্যে আমির খান এবং অখিল মিশ্র। ছবি: সংগৃহীত।

প্রয়াত বলিউড অভিনেতা অখিল মিশ্র। আমির খান, মাধবন ও শরমন জোশীর ‘থ্রি ইডিয়টস’ ছবিতে লাইব্রেরিয়ান দুবেজির চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। মজার ওই চরিত্রে অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন অখিল। গত মঙ্গলবার মাত্র ৫৮ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন অভিনেতা। খবর, রক্তচাপজনিত অসুস্থতার কারণে বেশ কয়েক দিন ধরেই ভুগছিলেন তিনি। গত মঙ্গলবার রান্নাঘরের টুলে উঠে কিছু কাজ করছিলেন তিনি। তখনও আচমকা মাথা ঘুরে পড়ে যান অখিল। পড়ে গিয়ে মাথার পিছনে চোট লাগে তাঁর। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। মঙ্গলবারই প্রয়াণ হয় অভিনেতার।

Advertisement

অভিনেতা অখিল মিশ্র। ছবি: সংগৃহীত।

দুর্ঘটনার সময় মুম্বইয়ে ছিলেন না অখিলের স্ত্রী সুজ়ান। কর্মসূত্রে হায়দরাবাদে গিয়েছিলেন তিনি। দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ফিরে আসেন সুজ়ান। কিন্তু শেষরক্ষা হয়নি। বহু চেষ্টা সত্ত্বেও বাঁচানো যায়নি অভিনেতাকে। ঘটনার আকস্মিকতায় শোকবিহ্বল অভিনেতার স্ত্রী। খবর, প্রয়াত অভিনেতার দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। অন্যান্য সূত্রে খবর, রান্নাঘরে দুর্ঘটনার জেরে নয়, বহুতল থেকে পড়ে গিয়ে নাকি মৃত্যু হয়েছে অভিনেতার।

‘থ্রি ইডিয়টস’ ছবির মাধ্যমে বৃহত্তর দর্শকের নজরে পড়লেও তার আগে ‘হাজারো খোয়াইশে অ্যায়সি’, ‘মেরে দোস্ত পিকচার আভি বাকি হ্যায়’, ‘ওয়েল ডান আব্বা’, ‘গান্ধী মাই ফাদার’-এর মতো ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছেন অখিল। শুধু তাই-ই নয়, শাহরুখ খানের ‘ডন’ ছবিতেও অভিনয় করেছিলেন তিনি। অন্য দিকে, স্ত্রী সুজ়ানও পেশায় অভিনেত্রী। ‘মেরা দিল দিওয়ানা’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন অখিল ও সুজ়ান। ২০১৯ সালে ‘মঞ্জু কি জুলিয়েট’ নামক একটি স্বল্প দৈর্ঘ্যের ছবিতেও একসঙ্গে অভিনয় করেছিলেন যুগল। ছবির চিত্রনাট্য লেখা ও পরিচালনার কাজ করেছিলেন অখিলই। ২০০৯ সালে আইনি মতে বিয়ে করেছিলেন অখিল ও সুজ়ান। ২০১১ সালে ফের সামাজিক রীতি মেনে গাঁটছড়া বাঁধেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন