OMG 2

‘ওহ মাই গড’ ছবির প্রস্তাব পাওয়ার পরই আমিষ ছাড়েন অক্ষয়, কিন্তু কেন?

মঙ্গলবারই মুক্তি পেয়েছে ‘ওএমজি ২’ ছবির টিজ়ার। ১১ অগস্ট মুক্তি পেতে চলেছে এই ছবি। জানেন কি, এই ছবির কারণেই মাছ-মাংস ছেড়েছেন অভিনেতা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৫:১১
Share:

‘ওএমজি ২ ’ ছবির পোস্টার ছবি : সংগৃহীত।

২০১২ সালে প্রথম বার বড় পর্দায় মুক্তি পায় ‘ওহ মাই গড’ ছবিটি। অক্ষয় কুমার, পরেশ রওয়াল অভিনীত এই ছবি বক্স অফিসে সাফল্যও পায় সেই সময়। ছবিটি প্রশংসিত হয় প্রায় সব মহলেই। এ বার ১১ বছরের ব্যাবধানে মুক্তি পেতে চলেছে এই ছবির দ্বিতীয় পর্ব ‘ওএমজি ২’। গত বার অক্ষয়কে ছবিতে দেখা গিয়েছিল শ্রীকৃষ্ণের চরিত্রে। এ বার ছবির দ্বিতীয় পর্বে মহাকালের চরিত্রে অভিনেতা। অনেকেই জানেন, বেশ কয়েক বছর ধরে নিরমিষ খান অক্ষয়। এর শুরুটা হয় ‘ওহ মাই গড’ ছবিটির সময় থেকে। ভগবান শ্রীকৃষ্ণের চরিত্র ফুটিয়ে তুলতেই অভিনেতাকে ছাড়তে হয় মাছ, মাংস, ডিম!

Advertisement

গত কয়েক বছরের বিভিন্ন সময় ধর্মীয় ও পৌরাণিক গল্প নিয়ে কাজ করেছেন অভিনেতা। স্বাভাবিক ভাবেই এই ধরনের বিষয় নিয়ে কাজ করার সময় বাড়তি সতর্ক থাকেন তারকা। তবে ‘ওহ মাই গড’-এর ক্ষেত্রে তাঁর সিদ্ধান্তের পিছনে জড়িয়ে রয়েছে অভিনেতার মায়ের আবেগ। এই ছবির প্রস্তাব পাওয়ার পর অভিনেতা তাঁর মাকে জানান, ছবিতে তাঁকে শ্রীকৃষ্ণের বেশ ধারণ করতে হবে। তা শুনেই অভিনেতার মা যেমন খুশি হন, পাশপাশি ছেলের কাছে অনুরোধ করেন আমিষ ছেড়ে দেওয়ার। কারণ, অভিনেতার মা নিজে ছিলেন কৃষ্ণভক্ত। তাই মায়ের কথাতেই নিরামিষ খাদ্যাভাস বেছে নেন সেই সময় থেকে।

সম্প্রতি ‘আদিপুরুষ’ মুক্তির আগে ছবির সংলাপ লেখক মনোজ মুন্তাসির দাবি করেন, তিনি ছবির সংলাপ লেখার সময় জুতো খুলে লিখতে বসতেন। যদিও তাঁর এই উক্তি ছবির ভরাডুবি বাঁচাতে বিন্দুমাত্র সাহায্য করেনি। ইদানীং ছবির প্রচারের কৌশল যেমন বেড়েছে, তেমনই, লোকমুখে প্রচারের গুরুত্বও বেড়েছে। অনেক সময় লোকমুখে প্রচারের গুণেই কোনও ছবি বক্স অফিসে হিট হয়ে গিয়েছে। ছবি মুক্তির আগে প্রচারের সময়ে অভিনেতা-নির্মাতারা বিতর্ক এড়াতে নানা কথা বলেই থাকেন। তবে তাতে যে ছবির বিশেষ লাভ হচ্ছে, তেমনটা নয়। ১১ অগস্ট ‘ওএমজি ২’-এর সঙ্গেই মুক্তি পাচ্ছে ‘গদর ২’ ছবিটি। এ বার দেখার বক্স অফিসে কে কাকে টেক্কা দেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন