Akshay Kumar

শিবাজির ভূমিকায় অক্ষয় কুমার! আগামী ছবিতে বহু দিনের স্বপ্নপূরণ হচ্ছে নায়কের

ভারতীয় ইতিহাসের অন্যতম গৌরবময় অধ্যায় তুলে ধরতে চলেছে অক্ষয় অভিনীত ‘বেদত মরাঠে বীর দৌদলে সাত’। মরাঠি ছবিতে শিবাজির চরিত্রে অভিনয় করতে পেরে উচ্ছ্বসিত নায়ক।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১২:৩৯
Share:

আবার নতুন অক্ষয়! -ফাইল চিত্র

গত মাসে মুক্তি পাওয়া ‘রাম সেতু’ এখনও রান তুলছে। তার মধ্যেই নতুন খবর অক্ষয় কুমারের। মরাঠি ছবিতে আত্মপ্রকাশ করতে চলেছেন তিনি। মহেশ মঞ্জরেকরের পরবর্তী কাজ ‘বেদত মরাঠে বীর দৌদলে সাত’-এ ছত্রপতি শিবাজির ভূমিকায় দেখা যাবে তাঁকে।

Advertisement

বাসিম কুরেশি প্রযোজিত এই ছবিতে উঠে এসেছে শিবাজির সাম্রাজ্যের ওঠাপড়ার ইতিহাস। সাত দুর্দমনীয় যোদ্ধা শিবাজির স্বরাজের স্বপ্নকে সত্যি করার জন্য লড়ে চলেছেন। ভারতীয় ইতিহাসের অন্যতম গৌরবময় অধ্যায় তুলে ধরতে চলেছে অক্ষয় অভিনীত ‘বেদত মরাঠে বীর দৌদলে সাত’। যা নিয়ে উচ্ছ্বসিত নায়ক। পরিচালকের দাবি, এই চরিত্রে অক্ষয়ই মানাবেন।

মঙ্গলবার ছবির শুটিং শুরু হওয়ার আগে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল মুম্বইয়ে। উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং এম এন এস প্রধান রাজ থ্যাকারে। এ বছর ৫টি ছবি মুক্তি পেয়েছে অক্ষয়ের। পঞ্চম ছবি ‘রাম সেতু’ পেক্ষাগৃহে চলাকালীনই অক্ষয়ের মরাঠি ছবিতে কাজ করার খবর প্রকাশ্যে।

Advertisement

অক্ষয় বললেন, “আমার স্বপ্ন সত্যি হল। নিজের জন্য উপযুক্ত চরিত্র খুঁজে পেলাম এ বার। ছত্রপতি শিবাজির মতো ঐতিহাসিক নায়ককে বড় পর্দায় ফুটিয়ে তোলা বিশাল দায়িত্ব। রাজ স্যর আমাকে এই ভূমিকায় ভেবেছেন, সেটাই দারুণ ব্যাপার। মহেশ মঞ্জরেকরের সঙ্গেও প্রথম বার কাজ করতে চলেছি। নতুন অভিজ্ঞতার অপেক্ষায়।”

মহেশ মঞ্জরেকরের পরবর্তী কাজ ‘বেদত মারাঠে বীর দৌদলে সাত’-এ ছত্রপতি শিবাজির ভূমিকায় অক্ষয় কুমার -সংগৃহীত

অন্য দিকে পরিচালক মহেশ জানান, ছবিটি বানানোর জন্য গত সাত বছর ধরে গবেষণা করেছেন। তাঁর কথায়, “এখনও অবধি সবচেয়ে বড় প্রকল্পের মরাঠি ছবি হতে চলেছে এটি। দেশ জুড়ে মুক্তি পাবে শিবাজির কীর্তি। আমি চাই দেশবাসীর ঘরে ঘরে ছড়িয়ে পড়ুক এই গৌরবের ইতিহাস। কত বড় এক হিন্দু রাজা ছিলেন তিনি! আমার সৌভাগ্য যে অক্ষয়ের মতো অভিনেতাকে পেয়েছি শিবাজির চরিত্রে। এই ভূমিকায় তিনি একেবারে যথাযথ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন