Akshay Kumar

এ বার স্টান্টম্যানদের জন্য বীমার পরিকল্পনা অক্ষয়ের

অ্যাকশনের সঙ্গে অভিনেতা অক্ষয় কুমারের নাম সব সময়েই জুড়ে। অভিনেতা হিসাবে জীবন শুরুর আগে তিনি মুম্বইয়ে মার্শাল আর্টসও শিখিয়েছেন বেশ কয়েক বছর। একটা সময়ে বলতেন, ‘‘আমি আগে এক জন স্টান্টম্যান, পরে অভিনেতা।’’ নিজের ছবিতেও স্টান্টম্যানদের সাহায্য খুবই কম নেন। যতটা পারেন নিজেই স্টান্ট করেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ১৬:১২
Share:

অ্যাকশনের সঙ্গে অভিনেতা অক্ষয় কুমারের নাম সব সময়েই জুড়ে। অভিনেতা হিসাবে জীবন শুরুর আগে তিনি মুম্বইয়ে মার্শাল আর্টসও শিখিয়েছেন বেশ কয়েক বছর। একটা সময়ে বলতেন, ‘‘আমি আগে এক জন স্টান্টম্যান, পরে অভিনেতা।’’ নিজের ছবিতেও স্টান্টম্যানদের সাহায্য খুবই কম নেন। যতটা পারেন নিজেই স্টান্ট করেন। তাই স্টান্টম্যানদের জন্য বীমার পরিকল্পনা করছেন তিনি।

Advertisement

আরও পড়ুন- মুক্তির আগেই প্রথম উইকেন্ডের টিকিট শেষ ‘বাহুবলী’র

ভারতে হয়তো এই প্রথম বার এমনটা হবে। এই পরিকল্পনায় অন্যদের সাহায্য নিলেও, ধারণাটি মূলত অক্ষয়েরই মস্তিষ্কপ্রসূত। তবে, কার্ডিয়াক সার্জেন রমাকান্ত পাণ্ডে জুড়ে রয়েছেন এই পরিকল্পনায়। তিনি ২০০৯ সালে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের অস্ত্রোপ্রচার করেছিলেন। অক্ষয় বলছেন, ‘‘স্টান্টম্যানরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন। তাই তাঁদের জন্য বীমা ব্যবস্থার খুবই প্রয়োজন। কাজের প্রতি আরও দৃঢ়প্রতিজ্ঞ হতে এই বীমা সাহায্য করবে স্টান্টম্যানদের। ১৮ থেকে ৫৫ বছরের মধ্যে, ৩৮০ জনের মতো স্টান্টম্যানদের সাহায্য করবে এই বীমা পরিকল্পনা।’’

Advertisement

এই বীমায় আওতায় থাকা স্টান্টম্যানরা আহত হলে প্রায় ৬ লক্ষ টাকার কাছাকাছি পাবেন। আর কাজের জায়গায় মারা গেলে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ হিসাবে পাবেন। কিছু দিন আগেই শহিদ জওয়ানদের পরিবারকে সাহায্য করার জন্য একটি অ্যাপস্ লঞ্চ করেন অক্ষয়। কেন্দ্রীয় সরকারের সাহায্য নিয়ে ‘ভারত কে বীর’ নামে সেই অ্যাপের উদ্বোধন করেন অক্ষয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন