Alia Bhatt

Kangana Ranaut-Alia Bhatt: বড়দের অনুমতিতেই নিশ্চয় ‘গঙ্গুবাই’ সেজেছে ‘ছোটি আলিয়া’, কঙ্গনাকে পাল্টা জবাব আলিয়ার

সমালোচনার জবাব দিয়েছেন আলিয়া। তাঁর বক্তব্য, বড়দের অনুপস্থিতিতে নিশ্চয়ই ভিডিয়োটি শ্যুট করা হয়নি। পরিবারের প্রাপ্তবয়স্ক কেউ, সম্ভবত বাবা-মা কিংবা দাদা-দিদির উপস্থিতিতে ছোট্ট মেয়েটি ‘গঙ্গুবাই’কে অনুকরণ করে থাকলে তা নিয়ে কারও কিছু বলার থাকতে পারে না।      

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫১
Share:

'গঙ্গুবাই'-বিতর্কে কঙ্গনা বনাম আলিয়া

নাম-বদল নিয়ে টানাপড়েনের মধ্যেই ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ঘিরে ফের তেতে উঠল বিতর্ক। কঙ্গনা রানাউতের সমালোচনার জবাব দিলেন আলিয়া ভট্ট। সোজাসাপ্টাই জানিয়ে দিলেন, ‘ছোটি আলিয়া’র ভিডিয়োটি মোটেই খারাপ লাগেনি তাঁর। বরং ছোট্ট মেয়েটিকে মিষ্টিই লেগেছে বলে জানিয়েছেন মহেশ কন্যা।

নেটমাধ্যমে ওই শিশুটির পরিচিতি হয়ে গিয়েছে ‘ছোট আলিয়া’ হিসেবেই। আলিয়া ভট্টের বিভিন্ন ছবির সংলাপ বা দৃশ্য অনুকরণ করে নিয়মিতই ভিডিয়োয় দেখা যায় তাকে। সদ্য আলিয়ার নতুন ছবি ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ থেকেও একটি দৃশ্যের অনুকরণ করেছে ‘ছোটি আলিয়া’। ভিডিয়োয় পর্দার যৌনকর্মীর চরিত্রের মতোই তার সাজপোশাক, আচরণ। ঠোঁটে বিড়ি, মুখে অশ্লীল সংলাপ। ভিডিয়োটি ভাইরালও হয়েছে নেটমাধ্যমে। নিজের ইনস্টাগ্রামে সেটি ভাগ করে নিয়েছেন আলিয়া নিজেও।

Advertisement

সম্প্রতি এই ভিডিয়োটি নিয়েই আপত্তি তোলেন কঙ্গনা। তাঁর বক্তব্য ছিল— ‘একটি শিশুকে দিয়ে এ ভাবে যৌনকর্মীর চরিত্র ফুটিয়ে তোলা হল কী করে? কেনই বা তার মুখে বিড়ি আর অশ্লীল সংলাপ?’ মেয়েটির অভিভাবকদের এর জন্য দায়ী করে তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আর্জিও জানান। টুইটারে কঙ্গনা লেখেন, ‘সরকারের উচিত ওই শিশুটির অভিভাবকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। টাকার বিনিময়ে তাঁরা নাবালিকা মেয়েটিকে দিয়ে এক যৌনকর্মীর জীবনীচিত্রের প্রচার করছেন!’

সেই সমালোচনারই জবাব দিয়েছেন আলিয়া। তাঁর বক্তব্য, বড়দের অনুপস্থিতিতে নিশ্চয়ই ভিডিয়োটি শ্যুট করা হয়নি। পরিবারের প্রাপ্তবয়স্ক কেউ, সম্ভবত বাবা-মা কিংবা দাদা-দিদির উপস্থিতিতে ছোট্ট মেয়েটি ‘গঙ্গুবাই’কে অনুকরণ করে থাকলে কারও কিছু বলার থাকতে পারে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন