Alia Bhatt

আলিয়ার লিপস্টিক পরা পছন্দ করেন না রণবীর, বিয়েতে শাড়ি পরেছিলেন কি স্বামীর কারণেই!

স্বামীর সঙ্গে বেরোলে লিপস্টিক প্রায় পরেনই না আলিয়া। কিন্তু, বিয়েতে অন্য বলিউডি অভিনেত্রীদের মতো লেহঙ্গা পরেননি কেন? সেটাও কি স্বামী রণবীরের জন্য?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৪:৩২
Share:

আলিয়া-রণবীর। ছবি: সংগৃহীত।

আলিয়া ভট্ট এই মুহূর্তে চূড়ান্ত ব্যস্ত অভিনেত্রী। তাঁর খ্যাতি এখন আন্তর্জাতিক স্তরে। তবু স্বামী রণবীরের প্রায় সব কথাই মেনে চলেন অভিনেত্রী। সম্প্রতি 'হার্ট অফ স্টোন’ ছবির প্রচারের সময় এক সাক্ষাৎকারে আলিয়া জানিয়েছিলেন, স্বামী রণবীর নাকি তাঁর লিপস্টিক পরা একেবারেই পছন্দ করেন না। সেই কারণে নাকি স্বামীর সঙ্গে বেরোলে লিপস্টিক প্রায় পরেনই না তিনি। এ বার আলিয়া খোলসা করলেন, নিজের বিয়েতে বলিউড অভিনেত্রীদের লেহঙ্গা পরার চল ভেঙে কেন বেছে নিয়েছিলেন শাড়িকে? সেখানেও কি ছিল স্বামী রণবীরের ইন্ধন? সত্যিটা ফাঁস করলেন অভিনেত্রী।

Advertisement

গত দুবছরে বলিউডে একাধিক অভিনেত্রীর বিয়ে হয়েছে। যার মধ্যে রয়েছেন ক্যাটরিনা কইফ, কিয়ারা আডবাণী, পরিণীতি চোপড়ার মতো তারকারা। যে জিনিসটা সকলের বিয়েতেই এক ছিল, সেটি হল তাঁদের পোশাক। এই তিন অভিনেত্রী তাঁদের বিয়েতে বেছে নিয়েছিলেন লেহঙ্গাকেই। শুধু এই তিন অভিনেত্রী নন, দীপিকা পাড়ুকোন থেকে অনুষ্কা শর্মাদেরও পছন্দ সেই লেহঙ্গাই। ফারাক কেবল রং ও নকশাতেই। কারও পছন্দের পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়, কারও আবার পছন্দ মণীশ মলহোত্র হলেও পোশাকের বেলায় সকলেই এক। কিন্তু অন্য বলিউডি কনেদের চেয়ে আলিয়ার সাজ ছিল স্বতন্ত্র। লাল, গোলাপি, কমলা লেহঙ্গার বদলে হাতে রাঙানো আইভরি রঙের অরগ্যাঞ্জা শাড়ি বেছে নিয়েছিলেন তিনি। গোটাপাট্টির কারুকাজের বদলে শাড়িতে এবং হাতে বোনা টিস্যু ওড়নায় ছিল সোনালি জরি এবং চুমকির কাজ। সুতোর টানে বিয়ের প্রজাপতি পাখা মেলেছিল আলিয়ার শাড়িতে। মাথায় ছিল সব্যসাচীরই মাথাপট্টি। কিন্তু চুল চিল খোলা। কনের সাজে বলিউডের সব কন্যেকে খানিকটা একই রকম দেখতে লাগে। কিন্তু সেখানে আলিয়া যেন একটু আলদা। বিয়ের জন্য কেন এমন ছিমছাম সাজ বেছেছিলেন অভিনেত্রী, সে কথাও জানালেন। আলিয়া সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, ‘‘শাড়ি আমার ভীষণ পছন্দের পোশাক। আমার মনে হয়, বিশ্বের সব থেকে আরামদায়ক পোশাক শাড়ি। তাই আমি আমার বিয়ের দিন শাড়ি পরেছি, লেহঙ্গা নয়।’’ তা হলে রণবীর নন, নিজের পছন্দই কাজ করেছিল শাড়ির ব্যাপারে!

তবে এক সময় বলিউডে বিয়ের দিন শাড়ি পরার চলই ছিল। মাধুরী দীক্ষিত, শিল্পা শেট্টি, কাজল, ঐশ্বর্যা রাই— সকলেই শাড়ি পরেছিলেন বিয়ের দিন। কিন্তু তার পরই হঠাৎ বদলে গেল ছবিটা। করিশ্মা কপূর তাঁর বিয়েতে লেহঙ্গা পরেন। তার পর করিনা বিয়েতে সাজেন শরারা কুর্তায়। তার পর থেকেই যেন লেহঙ্গার রমরমা বলিউডে। যদিও সেই চল ভেঙেছেন আলিয়া।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন