Amit Kumar

করোনাকালে রাত নিয়ে অমিত কুমারের নতুন গান

কালো মেঘের আড়ালেই যে স্বপ্নের রুপোলি দিন লুকিয়ে থাকে, তার বার্তা অমিত কুমারের গানে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২০ ১৭:২৩
Share:

অমিত কুমার আশা জাগালেন গানে। ছবি—সংগৃহীত।

দুঃস্বপ্নে মোড়া ২০২০। দিনের আলোতেও যেন গ্রহণের অন্ধকার। করোনা আবহে সবাই সামাজিক দূরত্বে মেনে একে অন্যের থেকে বিচ্ছিন্ন। তারই মধ্যে থাবা প্রাকৃতিক দুর্যোগ আমফানের।

Advertisement

এ রাতের কি শেষ নেই?

তখনই সবার মনের এই প্রশ্নের উত্তর দিলেন অমিত কুমার। বলা ভাল, আশা জাগালেন গানে। কালো মেঘের আড়ালেই যে স্বপ্নের রুপোলি দিন লুকিয়ে থাকে, গানের কথা জানাল দর্শক-শ্রোতাদের। আশা অডিও-র উপস্থাপনায় শিল্পী কণ্ঠের যে গানের জন্মদাতা শ্রীরাজ মিত্র।

Advertisement

অমিত নিজে আপ্লুত এই গান গেয়ে। জানিয়েছেন, ইতিবাচক মন নিয়ে প্রতিদিন বাঁচলে দুর্যোগের ঝড় একদিন থামতে বাধ্য হবে।

আরও পড়ুন: রিয়ার ‘দুই বাবা’ সুশান্তের হত্যার ছক কষেছিল, দাবি জিম ইনস্ট্রাক্টরের

রকেট মণ্ডলের সুরে এবং যন্ত্রানুষঙ্গে গানের দৃশ্যায়নে টুকরো কোলাজে বন্দি মানুষের দুর্যোগ, দুর্ভোগ, বেঁচে থাকার লড়াই। শিল্পীর গাওয়া সিঙ্গল শুট হয়েছে গৌরী কুঞ্জে।

অমিত কুমারের সদ্য মুক্তি পাওয়া সিঙ্গলের সঙ্গে যুক্ত থেকে খুশি অডিও-র বর্তমান কর্ণধার অপেক্ষা লাহিড়িও। তাঁর কথায়, আগে অমিতজি-র তিনটি অ্যালবাম সংস্থা থেকে প্রকাশিত হয়েছে। ‘রাত আসে’ গান দিয়ে আশা অডিও-র হাত ধরে তিন নম্বর সিঙ্গল সামনে এল শিল্পীর। আগামী দিনেও এ ভাবেই তাঁরা একসঙ্গে আরও নতুন গানের জন্ম দিতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন