ফের পর্দায় অমিতাভ-জয়া

২০১২। ভোজপুরি ছবি ‘গঙ্গা দেবী’তে শেষ বার একসঙ্গে বড় পর্দায় দেখা গিয়েছিল অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনকে। ছবিটি প্রযোজনা করেছিলেন অমিতাভের তিন দশকের মেকআপ ম্যান দীপক সাওন্ত। তাঁর অনুরোধেই ওই ছবির জন্য সময় বের করেছিলেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুম্বই শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৫ ১৩:১৫
Share:

বহুদিন পর একসঙ্গে ক্যামেরার সামনে এসে নস্টালজিক অমিতাভ-জয়া।— নিজস্ব চিত্র।

২০১২। ভোজপুরি ছবি ‘গঙ্গা দেবী’তে শেষ বার একসঙ্গে বড় পর্দায় দেখা গিয়েছিল অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনকে। ছবিটি প্রযোজনা করেছিলেন অমিতাভের তিন দশকের মেকআপ ম্যান দীপক সাওন্ত। তাঁর অনুরোধেই ওই ছবির জন্য সময় বের করেছিলেন তাঁরা। তার পর আর একসঙ্গে কাজ করেননি অমিতাভ-জয়া। তিন বছর পর ফের অনস্ক্রিনে তাঁদের মিলিয়ে দিলেন পরিচালক আর বালকি। তাঁর পরবর্তী ছবি ‘কি অ্যান্ড কা’তে বলিউডের এই প্রথম সারির জুটিকে ফের কাস্ট করেছেন তিনি।

Advertisement

রবিবার ওই ছবির সেট থেকেই টুইট করেছেন বিগ বি। তাঁর কথায়, ‘স্ত্রীয়ের সঙ্গে শুটিং করছি…অর্জুন কপূরও আমাদের সঙ্গে আছেন।’ বহুদিন পর একসঙ্গে ক্যামেরার সামনে এসে নস্টালজিক হয়ে পড়েছেন তাঁরা। ১৯৭৩এ বিয়ের পর অমিতাভ চুটিয়ে অভিনয় করলেও একটু একটু করে ছবির সংখ্যা কমিয়েছিলেন জয়া। সংসারেই বেশিরভাগ সময় দিয়েছিলেন তিনি। এরপর শুরু হয় তাঁর রাজনৈতিক কেরিয়ার। ফলে আরও ব্যস্ত হয়ে পড়েন অমিতাভ-ঘরণী। কিন্তু এত ব্যস্ততার মধ্যেই তাঁদের বড়পর্দায় ফিরিয়ে আনতে জেদ ধরেছিলেন বালকি। এমনকী অমিতাভকে ছাড়া তাঁর কোনও ছবি সম্পূর্ণ হয় না বলেই মনে করেন তিনি। তাই ‘কি অ্যান্ড কা’তে জোর করেই রাজি করিয়েছেন তাঁদের। এই ছবিতে অমিতাভ, জয়া ছাড়াও অভিনয় করছেন করিনা কপূর খান এবং অর্জুন কপূর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন