Ramayan Movie Update

রাম হচ্ছেন রণবীর, ‘রামায়ণ’ ছবিতে কোন চরিত্রের প্রস্তাব পেলেন অমিতাভ বচ্চন?

‘রামায়ণ’-এর জন্য প্রস্তাব গিয়েছে অমিতাভ বচ্চনের কাছে। কোন চরিত্রে দেখা যাবে ‘বিগ বি’-কে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৪
Share:

অমিতাভ বচ্চন এবং রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

হাতেগোনা আর কয়েকটি দিন। তার পরেই শুরু হবে ‘রামায়ণ’ ছবির শুটিং। দীর্ঘ দিন ধরে চর্চায় রয়েছে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’। মহাকাব্য রামায়ণ অবলম্বনেই তৈরি হতে চলেছে এই ছবি। গত বছর ‘আদিপুরুষ’ বির্তকের পর থেকে এই ছবি নিয়ে বেশ সাবধানী পরিচালক। যদিও ছবিতে কাদের নেওয়া হবে, তা নিয়ে প্রথম থেকেই জল্পনা জিইয়ে রাখতে চেয়েছেন পরিচালক। রাম থেকে সীতা কিংবা রাবণ, কোন চরিত্রে দেখা যাবে কোন অভিনেতাকে, সেই নিয়ে চলেছে বিস্তর জল্পনা। যদিও রামের চরিত্রে দেখা যাবে রণবীর কপূরকে তা ছিল পূর্বনির্ধারিত। যশকে দেখা যাবে রাবণের চরিত্রে। সানি দেওল হবেন হনুমান। তবে সীতা কে হবেন, তা নিয়ে গোল বাধে। একেক সময়ে উঠে এসেছে একেক জন অভিনেত্রীর নাম। কখনও শোনা গিয়েছে আলিয়া ভট্টের কথা, কখনও আবার সাই পল্লবী। তবে অবশেষে নাকি পরিচালক মনস্থির করেছেন জাহ্নবী কপূরে। এর মাঝেই শোনা গিয়েছে ‘রামায়ণ’-এর জন্য প্রস্তাব গিয়েছে অমিতাভ বচ্চনের কাছে। কোন চরিত্রে দেখা যাবে তাঁকে?

Advertisement

শোনা যাচ্ছে অযোধ্যার রাজা দশরথের চরিত্রে জন্য ভাব হয়েছে অমিতাভকে। ইতিমধ্যেই প্রস্তাব গিয়েছে তাঁর কাছে। কিন্তু আনুষ্ঠানিক ভাবে এই নিয়ে কোন মন্তব্য করতে চাননি নির্মাতারা। সূত্রের খবর, নীতেশের এই ছবি ভারতের অন্যতম বড় বাজেটের ছবি হতে চলেছে। ক্যামেরা, কাস্টিং কিংবা ভিস্যুয়াল এফেক্ট— সব দিক থেকে অন্য অনেক ছবিকেই ‘রামায়ণ’ ছাপিয়ে যাবে বলে অনুমান ইন্ডাস্ট্রির ঘনিষ্ঠদের। মার্চ মাস থেকেই শুরু হবে শুটিং। মুম্বই ও লন্ডন মিলিয়ে মোট ১২০ দিনের শুটিং। যার সিংহভাগ শুট হবে মুম্বইতে। তার পর লন্ডন পাড়ি দেবে গোটা টিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন