Amitabh Bachchan

মায়ের জন্মদিনে বৃক্ষরোপণ

৪৪ বছর আগে মুম্বইয়ে তাঁদের প্রথম বাড়ি প্রতীক্ষায় একটি গুলমোহর গাছ লাগিয়েছিলেন অভিনেতা। কিন্তু ঝড়ে সে গাছ সম্প্রতি নষ্ট হয়ে যায়। তাই ১২ অগস্ট, মা তেজি বচ্চনের জন্মদিনে আর একটি গুলমোহর লাগালেন সেখানেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২০ ০০:১৯
Share:

বাগানে অমিতাভ।

করোনা থেকে সেরে ওঠার পরে এই প্রথম ঘরের বাইরে পা রাখলেন অমিতাভ বচ্চন। ৪৪ বছর আগে মুম্বইয়ে তাঁদের প্রথম বাড়ি প্রতীক্ষায় একটি গুলমোহর গাছ লাগিয়েছিলেন অভিনেতা। কিন্তু ঝড়ে সে গাছ সম্প্রতি নষ্ট হয়ে যায়। তাই ১২ অগস্ট, মা তেজি বচ্চনের জন্মদিনে আর একটি গুলমোহর লাগালেন সেখানেই। নিজের ব্লগে মাকে নিয়ে স্মৃতিচারণও করেছেন অমিতাভ, ‘‘আমরা যেখানেই শিফট করতাম, মা সেই বাড়িটাই ফুলের বাগানে সাজিয়ে ফেলতেন। রোজ তাঁর ঘরে ফুল চাই-ই... গোলাপ খুব প্রিয় ছিল। তবে মা আর আমার দু’জনেরই প্রিয় ফুল মোগরা, পারিজাত আর রাত কী রানি। বিয়ের আগে মা যখন পঞ্জাবের কলেজে পড়াতেন, মায়ের ছাত্রছাত্রীরা করিডোরে অপেক্ষা করত। মায়ের সুন্দর শাড়ি আর মাথায় লাগানো ফুলের গন্ধই ছিল তার কারণ।’’ এখন প্রতীক্ষায় তিনি তেমনই সুগন্ধি ফুলের বাগান তৈরি করতে চান। পরে জলসাতেও ফুলের বাগান করার ইচ্ছে রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন