Amitabh Bachchan

কঠোর হাতে ট্রোলের জবাব অমিতাভের

প্রায় চোদ্দো দিন একা হাসপাতালে সময় কাটাচ্ছেন অমিতাভ। ভক্তের ভিড় নেই, তাঁকে দেখতে আসা কারও স্নেহস্পর্শ নেই, স্বজনবান্ধবহীন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২০ ০০:৫৫
Share:

আরাধ্যার সঙ্গে অমিতাভ

ঐশ্বর্যা রাই বচ্চন ও আরাধ্যা বচ্চন হাসপাতাল থেকে বাড়ি ফিরে যাওয়ায় যারপরনাই খুশি অমিতাভ বচ্চন। তিনি টুইট করেছেন, ‘‘আমার নাতনি আর বহুরানি বাড়ি ফিরে গিয়েছে। আমি চোখের জল ধরে রাখতে পারিনি। কিন্তু ওই ছোট মানুষটা আমায় আশ্বাস দিয়ে গিয়েছে যে, আমিও খুব তাড়াতাড়ি বাড়ি ফিরতে পারব। ওর কথায় বিশ্বাস রাখতেই হবে।’’

Advertisement

প্রায় চোদ্দো দিন একা হাসপাতালে সময় কাটাচ্ছেন অমিতাভ। ভক্তের ভিড় নেই, তাঁকে দেখতে আসা কারও স্নেহস্পর্শ নেই, স্বজনবান্ধবহীন। সঙ্গী বলতে শুধু সোশ্যাল মিডিয়া। সেখানেই তিনি মনের ভাব প্রকাশ করছেন। এ দিকে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড অভিনেতা। এক নেটিজ়েন অমিতাভের মৃত্যু কামনা করে লিখেছেন, তিনি যেন কোভিড-১৯-এ মারা যান। তারপরই বেশ কঠোর হাতে কলম ধরেন অমিতাভ।

তাঁর ব্লগে তিনি সেই নেটিজ়েনের উদ্দেশ্যে লিখেছেন, ‘‘মারীচ, অহিরাবণ, মহিষাসুর, অসুরের উপনাম তুমি, আমার যজ্ঞ শুরু হলেই তুমি রাক্ষসের মতো কষ্ট পাবে। জেনে রেখো, এখন শুধু তুমিই এই সমাজের কণ্ঠ নও। চরিত্রহীন, অবিশ্বাসী, শ্রদ্ধাহীন ইতর তুমি, জ্বলেপুড়ে খাক হয়ে যাও বেহায়া, নির্লজ্জ, সমাজের কলঙ্ক।’’

Advertisement

অমিতাভ আরও লিখেছেন যে, হয় তিনি বাঁচবেন, নয়তো মারা যাবেন। কিন্তু আজকে সেই ব্যক্তি এত কিছু লিখছেন, শুধুমাত্র তিনি জীবিত আছেন বলেই। তাঁর নামে লেখা হচ্ছে বলেই লোকে পড়ছে। অমিতাভের মতে, অনুগামীরা তাঁর বর্ধিত পরিবারেরই অংশ। ঈশ্বরের দয়ায় অমিতাভ যদি বেঁচে যান, তা হলে তাঁর ৯০ কোটি অনুগামীর হাতে সেই নিন্দুককে তুলে দেবেন। আর তাঁর অনুগামীদের শুধু একটাই কথাই বলবেন, ‘ঠোক দো সালে কো’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন