বয়স ৩৩, আজ অমিতাভ বচ্চনের জন্মদিন!

হ্যাপি বার্থ ডে টু অমিতাভ বচ্চন। রবিবার তাঁর ৩৩তম জন্মদিন। না! ঠিকই পড়ছেন। ‘টাইপিং মিসটেক’ নয়। তথ্যের ভুলও ধরতে পারবেন না। ৭২-এর ‘অ্যাংরি ইয়াং ম্যান’এর আজ দ্বিতীয় জন্মদিন। ১১ অক্টোবর ছাড়াও ২ অগস্ট জন্মদিন পালন করেন বিগ বি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৫ ১৬:৩১
Share:

হ্যাপি বার্থ ডে টু অমিতাভ বচ্চন। রবিবার তাঁর ৩৩তম জন্মদিন। না! ঠিকই পড়ছেন। ‘টাইপিং মিসটেক’ নয়। তথ্যের ভুলও ধরতে পারবেন না। ৭২-এর ‘অ্যাংরি ইয়াং ম্যান’এর আজ দ্বিতীয় জন্মদিন। ১১ অক্টোবর ছাড়াও ২ অগস্ট জন্মদিন পালন করেন বিগ বি। কারণ ৩৩ বছর আগের এই দিনটিতেই তাঁর নবজন্ম হয়েছিল।

Advertisement

২৬ জুলাই ১৯৮২। বেঙ্গালুরুতে মনমোহন দেশাইয়ের ছবি ‘কুলি’র শুটিংয়ে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েন অমিতাভ। ব্রিচ ক্যান্ডি হাসপাতালে একই দিনে দু’বার অস্ত্রোপচার হয় তাঁর। শেষ পর্যন্ত ২ অগস্ট হাসপাতাল থেকে ছাড়া পান শাহেনশা। প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরে ওই দিন কার্যত ‘নবজন্ম’ হয়েছিল তাঁর।

অমিতাভের সেই টুইটার। ছবি: টুইটারের সৌজন্যে।

Advertisement

এ দিন সেকথাই নিজের টুইটারে শেয়ার করেছেন অমিতাভ। তাঁর কথায়, ‘‘সেদিন জয়াকে আইসিইউতে ডাকা হয়েছে স্বামীকে শেষ বার দেখার জন্য। চিকিত্সক উডওয়াডিয়া ইনজেকশন দিয়ে আমাকে বাঁচানোর শেষ চেষ্টা করছেন। এর মধ্যেই আমার পায়ের পাতাটা নড়ে ওঠে। আর তা দেখে জয়াই প্রথম বলে উঠেছিল, ও বেঁচে আছে।’’২ অগস্ট বাড়ি ফেরার পর সেই প্রথম বাবাকে কাঁদতে দেখেছিলেন অমিতাভ। টুইটারে এ সব পুরনো কথাই অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন শাহেনশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন