Entertainment News

‘খুব তাড়াতাড়ি চলে গিয়েছে ঋতুপর্ণ’, শেয়ার করলেন অমিতাভ

টুইটারে ‘দ্য লাস্ট লিয়ার’-এর ছবি দিয়ে ঋতুপর্ণ সম্পর্কে বিগ বি জানিয়েছেন, বাংলা ছবির জগতে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছিল তাঁর হাত ধরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭ ১৬:০০
Share:

অমিতাভ বচ্চনের কেরিয়ারের একটি মাইলস্টোন, ‘দ্য লাস্ট লিয়ার’। ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় ওই ছবিতে অমিতাভের অভিনয় মুগ্ধ করেছিল দর্শকদের। দশ বছর পূর্ণ করল সে ছবি। সে কারণেই টুইট করেছেন অমিতাভ। ঋতুপর্ণর না থাকাটা যে তাঁর কাছে কষ্টের, শেয়ার করেছেন সে কথাও।

Advertisement

আরও পড়ুন, সুনীল পর্বের পর মদ খাওয়া বেড়েছে, বললেন কপিল

টুইটারে ‘দ্য লাস্ট লিয়ার’-এর ছবি দিয়ে ঋতুপর্ণ সম্পর্কে বিগ বি জানিয়েছেন, বাংলা ছবির জগতে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছিল তাঁর হাত ধরে। মানুষের সম্পর্কের বিভিন্ন দিক নিজের ছবিতে অন্য ভাবে ফুটিয়ে তুলতেন ঋতুপর্ণ। যৌনতা একদম সপ্রতিভ ভাবে ধরা পড়েছে তাঁর ছবিতে। অমিতাভের প্রথম ইংরেজি ছবি ছিল ‘দ্য লাস্ট লিয়ার’। ছবিটি করতে গিয়ে অনেক কিছু শিখেছিলেন, জানিয়েছেন সে কথাও।

Advertisement

আরও পড়ুন, বিয়ের আগের প্রেগন্যান্সির জল্পনা নিয়ে মুখ খুললেন রিয়া

২০১৩এ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ঋতুপর্ণ ঘোষের। পর্দায় ঋতুপর্ণর পরিচালনায় শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘চিত্রাঙ্গদা’। এত তাড়াতাড়ি তাঁর চলে যাওয়াটা এখনও মেনে নিতে পারেন না ইন্ডাস্ট্রির অনেকেই। ' ' 🙏

২০১৩এ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ঋতুপর্ণ ঘোষের। পর্দায় ঋতুপর্ণর পরিচালনায় শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘চিত্রাঙ্গদা’। এত তাড়াতাড়ি তাঁর চলে যাওয়াটা এখনও মেনে নিতে পারেন না ইন্ডাস্ট্রির অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন