Amitabh Bachchan

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অমিতাভ বচ্চন

ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রতি বছর ফিল্মজগতের বিশিষ্টদের এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ থেকে এই পুরস্কার চালুহয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৯ ২০:০৫
Share:

অমিতাভ বচ্চন

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন মেগাস্টার অমিতাভ বচ্চন। মঙ্গলবার বিগবি-কে শুভেচ্ছা জানিয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর টুইটারে লেখেন, ‘গত দুই প্রজন্মের মানুষের মনোরঞ্জন করেছেনযে লেজেন্ড, তাঁকেই দাদাসাহেব ফালকে সম্মানের জন্য নির্বাচন করা হয়েছে। দেশের প্রতিটি মানুষ খুশি। আপনাকে অনেক অনেক শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন, অমিতজি।’

Advertisement

ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রতি বছর ফিল্মজগতের বিশিষ্টদের এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ থেকে এই পুরস্কার চালুহয়েছে। সত্যজিৎ রায়, রাজ কপূর, গুলজার, বিনোদ খন্নার মতো কিংবদন্তীদের এর আগে ওই সম্মান প্রদান করা হয়েছে।

Advertisement

এবার সেই সম্মান পেলেন বিগবি। সেই সত্তরের দশক থেকে আজ অবধি ফিল্মি দুনিয়ায় অপরিসীম অবদানের জন্য ভারত সরকার এবারে বেছে নিয়েছে অমিতাভ বচ্চনকে।

পদ্মভূষণ, পদ্মশ্রী আগেই পেয়েছিলেন তিনি। এবার মুকুটে যোগ হল আরও একটি পালক।

আরও পড়ুন- প্রাক্তন ক্রিকেট অধিনায়কের ছেলেকেই বিয়ে করছেন সানিয়া মির্জার বোন

আরও পড়ুন- বাবা-মাকে ছেড়ে বোর্ডিংয়েই কি পাড়ি দিচ্ছে ছোট্ট তৈমুর?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন