Amitabh Bachchan Twitter

অমিতাভের টাকা মেরে দিল টুইটার? ইলনের এত প্রশংসা করার পর ফের মনখারাপ তারকার

নীল ছাপ ফিরে পেয়ে ইলন মাস্ককে ধন্যবাদ জানিয়েছিলেন অমিতাভ। টুইটার-কর্তার জন্য ‘মোহর’ ছবির ‘তু চিজ় বড়ি হ্যায় মস্ত মস্ত’ গানটি নিজের মতো করে লিখে মেতেছিলেন রসিকতায়। তার পর কী হল?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৪:৫৬
Share:

অমিভাতের বক্তব্য, অনুসরণকারীর সংখ্যার বিচারে যখন টিকচিহ্ন এমনিই ফিরে পাওয়া গেল, তা হলে কি “ পয়সা হজম?” — ফাইল চিত্র।

টুইটার-কর্তা ইলন মাস্কের জারি করা নতুন নিয়মের ফলে অন্য অনেক তারকার মতো টুইটারে ‘ব্লু টিক’ বা নীল ছাপ হারিয়েছিলেন বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনও। অল্প সময়ের মধ্যেই অবশ্য তা ফিরে পান তিনি। তবে ইতিমধ্যে তিনি সাবস্ক্রিপশন বাবদ যে টাকা দিয়ে ফেলেছেন সেটি কি আর ফেরত পাওয়া যাবে? এই বিভ্রান্তি কেন, ফের প্রশ্ন তুললেন অভিনেতা।

Advertisement

গত ২১ এপ্রিল নীল ছাপ হারানোর পর টুইটে অমিতাভ রসিকতা করে লিখেছিলেন, “ও টুইটার ভাই! শুনতে পাচ্ছেন? এ বার তো টাকা দিয়ে দিয়েছি... ওই যে নীল টিকটা হয় না, আমার নামের আগে আবার জুড়ে দিন, তা হলে লোকজন বুঝবে আমিই সেই অমিতাভ বচ্চন... হাত তো আগেই জোড় করেছি। এ বার কি পা ধরব?”

এর পরই অন্যান্য তারকাদের মতো তিনিও নীল ছাপ ফেরত পেয়ে যান। তখন অমিতাভের মনে হয় টাকাটি মার গেল। সাম্প্রতিক আর একটি টুইটে হালকা চালেই অমিতাভ তাঁর উদ্বেগ-উৎকণ্ঠার কথা ব্যক্ত করলেন গোটা বিষয়টি নিয়ে। হিন্দিতে নিজের বক্তব্য জানালেন তিনি।

Advertisement

ইলন মাস্কের উদ্দেশে তিনি লিখলেন, “তুমি বলেছিলে, নীল টিকচিহ্ন ফিরে পেতে আমাদের টাকা দিতে হবে। ইতিমধ্যেই তো আমি সেটা করেছি। এখন তুমি বলছ, যাদেরই এক লাখের উপরে অনুসরণকারী আছে টুইটারে, তাদের টিকচিহ্ন এমনিতেই থাকবে। টুইটারে আমার অনুসরণকারী ৪৮.৪ লক্ষ। এ দিকে টাকাও তো দিয়েছি। সেটার কী হবে? এখন কী করব?” অমিভাতের বক্তব্য, অনুসরণকারীর সংখ্যার বিচারে যখন টিকচিহ্ন এমনিই ফিরে পাওয়া গেল, তখন তাঁর কথায়, “পয়সা হজম?”

অনেক তারকাই চিহ্নহারা হয়ে পড়েছিলেন টুইটারে। সম্প্রতি টুইটারের তরফে জানানো হয়, এক লক্ষের বেশি অনুসরণকারী যাঁদের, তাঁরা ব্লু টিক ফিরে পাবেন এমনিতেই। এই চিহ্ন নিশ্চিত করে দেয়, প্রোফাইলটি সত্যি সত্যি ওই তারকার। এ দিকে, নীল ছাপ ফিরে পেতেই টুইটারের কর্ণধারকে করজোড়ে ধন্যবাদ জানিয়েছিলেন অমিতাভ। টুইটার-কর্তার জন্য ‘মোহর’ ছবির ‘তু চিজ় বড়ি হ্যায় মস্ত মস্ত’ গানটি নিজের মতো করে লিখে মেতেছিলেন রসিকতায়। অমিতাভ ইলনকে উদ্দেশ করে লিখেছিলেন, “তু চিজ় বড়ি হ্যায় মাস্ক মাস্ক, তু চিজ় বড়ি হ্যায় মাস্ক।”

তাঁর রসবোধে মুগ্ধ হয়েছিলেন অনুরাগীরা। যদিও অমিতাভ নিজেই যে মনঃক্ষুণ্ণ, তা বোঝা গেল তাঁর সাম্প্রতিক টুইটে। বোঝা যায়, নীল ছাপ ফিরে পাওয়ার জন্য গোটা বছরের টাকাই দিয়ে ফেলেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন