Entertainment News

‘মোগ্যাম্বো’র চরিত্রে অমরীশ নন, প্রথম পছন্দ ছিলেন অন্য কেউ!

এই চরিত্রে অমরীশ নন। পরিচালকের প্রথম পছন্দ ছিলেন অন্য কেউ!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০১৯ ১৩:৩৮
Share:

‘মোগ্যাম্বো’র চরিত্রে অমরীশ পুরী।

‘মোগ্যাম্বো খুশ হুয়া’— হিন্দি সিনেমার বিখ্যাত সংলাপ। ‘মিস্টার ইন্ডিয়া’য় অমরীশ পুরীর এই ডায়লগ থেকে যাবে সিনে ইতিহাসে। শুধু ডায়লগ নয়। গোটা চরিত্রটি তিনি যেভাবে ফুটিয়ে তুলেছিলেন, তা শিক্ষার্থীদের কাছেও অনুসরণযোগ্য বলে মনে করেন অনেকেই। কিন্তু এই চরিত্রে অমরীশ নন। পরিচালকের প্রথম পছন্দ ছিলেন অন্য কেউ!

Advertisement

১৯৮৭তে মুক্তি পেয়েছিল ‘মিস্টার ইন্ডিয়া’। ‘মোগ্যাম্বো’র চরিত্রের জন্য শেখর কপূর প্রথম ভেবেছিলেন অনুপম খেরের কথা। সদ্য অমরীশের ৮৭তম জন্মবার্ষিকীতে এ কথা শেয়ার করেছেন অনুপম স্বয়ং।

অনুপম বলেছেন, ‘‘অমরীশ আমার খুব ভাল বন্ধু ছিল। অসাধারণ অভিনেতা। যে বন্ধুরা আর পৃথিবীতে নেই, তাদের নিয়ে কথা বলাটা যন্ত্রণার। মিস্টার ইন্ডিয়ার মোগ্যাম্বোর চরিত্রটা ওর আগে আমাকে অফার করা হয়েছিল। দু’এক মাস পরে আমাকে সরিয়ে অমরীশকে নেওয়া হয়। খারাপ লেগেছিল আমার। কিন্তু সিনেমাটা দেখার পর বুঝতে পেরেছিলাম পরিচালকের সিদ্ধান্ত সঠিক ছিল। আমাকে না নিয়ে অমরীশকে নিয়ে ওরা ঠিক করেছিল। অসাধারণ পারফর্ম করেছিল অমরীশ।’’

Advertisement


অনুপম খের।

আরও পড়ুন, দেখুন নুসরতের বিয়ের ফোটো অ্যালবাম

(সিনেমার প্রথম ঝলক থেকে টাটকা ফিল্ম সমালোচনা - রুপোলি পর্দার বাছাই করা বাংলা খবর জানতে পড়ুন আমাদের বিনোদনের সব খবর বিভাগ।)

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন