Ananya Panday

Ananya Pandey: এই ‘বুক’-এ হবে না, ভারী স্তন চাই, বলিউডে শুরুতেই কু-ইঙ্গিত শুনেছিলেন অনন্যা

কেরিয়ারের শুরুতে অভিনেত্রীদের সঙ্গে কেমন ব্যবহার করে বলিউড? ফের তার হদিস মিলল চাঙ্কি পাণ্ডের কন্যা অনন্যা পাণ্ডের কাছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৮:২৫
Share:

বলিউডে অসম্মানিত হয়েছিলেন অনন্যা।

নতুন অভিনেত্রীদের সঙ্গে ঠিক কেমন ব্যবহার করে বলিউড? এ প্রশ্নের উত্তর বারবারই মিলেছে টিনসেলনগরীর বিভিন্ন প্রজন্মের অভিজ্ঞতায়। বারবারই উঠে এসেছে অসম্মান, অশালীন আচরণ, কু-ইঙ্গিতের অভিযোগ। সেই তালিকাতেই নাম জুড়ল অনন্যা পাণ্ডের।

Advertisement

বলিউডে নিজের শুরুর দিনগুলোর কথা টেলিভিশনের একটি চ্যাট শো-তে ভাগ করে নিয়েছেন চাঙ্কি পাণ্ডের কন্যা। তাঁকে নাকি বারবারই অস্ত্রোপচারে স্তন ভারী করার কথা বলা হত সে সময়ে। অনন্যার কথায়, ‘‘কেরিয়ারের প্রথম দিকে অনেকটাই অসম্মানিত হতে হয়েছিল আমায়। বার বারই শরীর নিয়ে শুনতে হত অশালীন মন্তব্য। আমার স্তন চোখে পড়ার মতো নয়, তা বার বারই আকারে ইঙ্গিতে বলা হত। অনেকেই বলতেন, একটু চেহারাটা ভারী কর, ওজন বাড়াও। কসমেটিক সার্জারি করিয়ে মুখের সৌন্দর্য বাড়ানোর পরামর্শও আসত একই ভাবে।’’

Advertisement

আর ঠিক সেখানেই আপত্তি ‘গেহরাঁইয়া’র অভিনেত্রীর। তাঁর বক্তব্য, ‘‘শুধু কি স্তন কিংবা কোমরের মাপই আমার পরিচয়? এর বেশি কি আর কিছু নেই আমার? কাউকে তাঁর শরীর দিয়ে বিচারের চেয়ে খারাপ আর কিছু হতে পারে না।’’

মুম্বই সংবাদমাধ্যমের খবর, অতীতেও রোগা চেহারা নিয়ে কটাক্ষের মুখে পড়েছিলেন ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার ২’-এর অভিনেত্রী। অনন্যা এর আগেও জানিয়েছিলেন, অভিনয়ে আসার আগে বাবা-মায়ের সঙ্গে হেঁটে গেলে তাঁকে শুনতে হত, ‘ছেলেদের মতো সবটা সমান’ কিংবা ‘ফ্ল্যাট স্ক্রিন’ জাতীয় কুৎসিত মন্তব্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন