Anil Kapoor

Salman-Anil: পুরস্কার-মঞ্চে নেচে বিপুল টাকা নেওয়া প্রথম শুরু করেছিলেন সলমন, ফাঁস করলেন অনিল কপূর

সলমন ‘ভাইজান’ খান-ই প্রথম টাকার বিনিময়ে পুরস্কার বিতরণীর মঞ্চ মাতানোর এই ধারা শুরু করেন। তাঁর দেখানো পথেই আকাশছোঁয়া দর হাঁকা শুরু তারকাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১৭:৫০
Share:

সলমনকে নিয়ে অজানা তথ্য ফাঁস করলেন অনিল।

নামীদামি পুরস্কার বিতরণীর মঞ্চ। খেতাব ঘোষণার ফাঁকে ফাঁকে পারফর্ম করছেন একের পর এক তারকা। নাচ-গানের ধামাকায় দর্শক মাতোয়ারা। এবং তার পর? সেই তারকার ঝুলিতে বিপুল অঙ্কের সাম্মানিক। শাহরুখ-সলমন-ঋত্বিক থেকে করিনা-দীপিকা-প্রিয়ঙ্কা, কে নেই সেই তালিকায়! জানেন কি বলিউডের কোন অভিনেতা প্রথম টাকার বিনিময়ে এ ধরনের অনুষ্ঠান করা শুরু করেন?

কিছু দিন আগে এক অনুষ্ঠানে সেই তারকার নাম ফাঁস করলেন আর এক অভিনেতা অনিল কপূর। জানালেন, সলমন ‘ভাইজান’ খান-ই প্রথম টাকার বিনিময়ে পুরস্কার বিতরণীর মঞ্চ মাতানোর এই ধারা শুরু করেন। প্রথম বারের টাকার অঙ্ক তেমন বড়সড় না হলেও ইদানীং এ ধরনের অনুষ্ঠানে যোগ দিতে আকাশছোঁয়া দর হাঁকেন বেশির ভাগ তারকাই। অভিনেতার বাজার দর বেশি হলে তাতে রাজিও হয়ে যান উদ্যোক্তারা।

Advertisement

কিন্তু সলমনের আগে তবে কী হত? অনিল জানিয়েছেন, তার আগে পুরস্কার বিতরণীর মঞ্চে বিনামূল্যেই পারফর্ম করে আসতেন বলি-তারকারা। আর সেই ধারার কাণ্ডারী? অনিল স্বয়ং! সাজিদ খানের সঞ্চালনায় ওই অনুষ্ঠানে তা কবুল করেছেন ‘মিস্টার ইন্ডিয়া’ নিজেই! অভিনেতার দাবি, অনেক কাল পর্যন্ত তিনি জানতেনই না পুরস্কার মঞ্চে পারফর্ম করার জন্য টাকা চাওয়া যায়! এমনকী একটি অনুষ্ঠানে নাকি স্রেফ মুখ দেখানোর জন্যই অনেক টাকা পেয়েছিলেন 'টাইগার'। আর তিনি গিয়েছিলেন বিনা সাম্মানিকেই! হাসতে হাসতেই সে গল্প শুনিয়েছেন 'তেজাব'-এর নায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন