Animal Movie

রণবীর নন, রশ্মিকাই নাকি বেশি মারকুটে! ঠিক কী ঘটেছিল ‘অ্যানিম্যাল’-এর সেটে?

১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর থেকেই বিতর্কের কেন্দ্রে থেকেছে ‘অ্যানিম্যাল’। সন্দীপ রেড্ডি বঙ্গার এই ছবি নাকি চূড়ান্ত নারীবিদ্বেষী, দাবি সমালোচকদের একটা বড় অংশের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ২০:৪০
Share:

‘অ্যানিমাল’ ছবির একটি দৃশ্যে রশ্মিকা মন্দনা এবং রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ‘অর্জুন রেড্ডি’ ও ‘কবীর সিংহ’-এর পর পরিচালক হিসাবে বঙ্গার তৃতীয় ছবি ‘অ্যানিম্যাল’। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা রণবীর কপূর। আগের দুই ছবির মতোই এই ছবিতেও নাকি উগ্র পৌরুষ ও নারীবিদ্বেষের উদ্‌যাপন তুলে ধরেছেন বঙ্গা, দাবি সমালোচকদের একটা বড় অংশের। ছবি ও ছবির বিষয়বস্তু নিয়ে বিতর্ক বহাল থাকলেও ‘অ্যানিম্যাল’-এ নিজের কাজের জন্য দর্শক ও সমালোচকদের প্রশংসা অর্জন করেছেন ঋষি-পুত্র। রণবীরের সঙ্গে এই ছবিতে জুটি বেঁধেছিলেন রশ্মিকা মন্দনা। দক্ষিণী বিনোদন জগতের পাশাপাশি এখন বলিউডেরও জনপ্রিয় নায়িকা তিনি। ‘অ্যানিম্যাল’-এর সাফল্যের পর সমাজমাধ্যমের পাতায় রশ্মিকা জানান, ছবিতে তাঁর চরিত্র গীতাঞ্জলির কিছু কাজকর্ম ও কথাবার্তা নিয়ে প্রশ্ন জেগেছিল তাঁর মনে। তবে বঙ্গাই নাকি তাঁকে বোঝান, চরিত্রের প্রয়োজনে গীতাঞ্জলির মতো করে ভাবতে। এ বার ছবির প্রযোজক জানালেন, ‘অ্যানিম্যাল’-এর সেটে নাকি রণবীরের গায়েও হাত তুলেছিলেন নায়িকা!

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে বঙ্গার দাদা ও ‘অ্যানিম্যাল’-এর প্রযোজক প্রণয় রেড্ডি বঙ্গা জানান, করব চৌথের দৃশ্যের মহড়ার সময় নাকি একাধিক বার রণবীরের গায়ে হাত তুলেছিলেন রশ্মিকা। তাঁর কথায়, ‘‘ওই দৃশ্যকে নিখুঁত ভাবে ফুটিয়ে তুলতে কোনও খামতি রাখেননি রশ্মিকা। রণবীরকে কমপক্ষে ২০-২৫ বার মেরেছিলেন রশ্মিকা। তার পর গিয়ে ওই দৃশ্য চূড়ান্ত হয়েছিল।’’

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রণয় এও জানান, রশ্মিকাকে বাদ দিয়ে তৃপ্তি ডিমরিকে নিয়ে যে মাতামাতি চলছে সমাজমাধ্যমে, তা নাকি মোটেই কাম্য নয়। তাঁর দাবি, এর থেকে অনেক বেশি প্রশস্তি নাকি রশ্মিকার প্রাপ্য। প্রণয়ের কথায়, ‘‘গীতাঞ্জলি অত্যন্ত বলিষ্ঠ একটা চরিত্র। সমালোচকেরা, বিশেষত নারীবাদীদের যদিও ওই চরিত্র নিয়ে অনেক সমস্যা আছে। রশ্মিকা ওই চরিত্রে খুব ভাল কাজ করেছেন। রণবীর এখন দেশের সেরা তিন অভিনেতাদের মধ্যে এক জন। তাঁর মতো অভিনেতার পাশে দাঁড়িয়ে পাল্লা দিয়ে কাজ করেছেন রশ্মিকা। কিন্তু মুম্বইয়ে কেউ তাঁকে নিয়ে কথা বলছেন না। সবাই তৃপ্তিকে নিয়ে ব্যস্ত। হয়তো প্রচারমূলক সংস্থাগুলোর কাজই এটা। তৃপ্তি ভাল কাজ করেছেন। তবে রশ্মিকার এর থেকে অনেক বেশি প্রশংসা প্রাপ্য।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন