Ankita Lokhande

সুশান্ত অতীত, দীপাবলি শেষে জৈনদের লক্ষ্মীপুজোয় নতুন উপলব্ধি অঙ্কিতার

জৈন পরিবারের রীতি মেনে দীপাবলির পরের দিন লক্ষ্মীপুজো ছিল বাড়িতে। দেবীবরণ থেকে শুরু করে বাজি পোড়ানো কিছুই বাদ পড়ল না। জৈন পরিবারের বধূ হয়ে এসে জীবন অনেকটাই গুছিয়ে নিয়েছেন অঙ্কিতা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১২:৩৭
Share:

ভিকির সঙ্গে অঙ্কিতা -ফাইল চিত্র

ভারতীয় হয়ে জন্মানোর মধ্যে আনন্দ আছে। বছরভর উৎসব-পার্বণ। উদ‌্‌যাপন করে চলাই যেন জীবন— ইদানীং এ সব নতুন করে উপলব্ধি করছেন অঙ্কিতা লোখণ্ডে। বিয়ের পর এই প্রথম তাঁর দীপাবলি কাটল স্বামী ভিকি জৈনের সঙ্গে। বিলাসপুরের বিলাসবহুল বাড়িতে সাজ সাজ রব। ফুল আর আলোয় সেজে উঠেছিল জৈনদের পারিবারিক বাড়ি। লাল টুকটুকে বেনারসি পরে উৎসবে মেতেছিলেন ‘পবিত্র রিস্তা’ ধারাবাহিকের অভিনেত্রী।

Advertisement

জৈন পরিবারের রীতি মেনে দীপাবলির পরের দিন লক্ষ্মীপুজো ছিল বাড়িতে। দেবীবরণ থেকে শুরু করে বাজি পোড়ানো কিছুই বাদ পড়ল না। জৈন পরিবারের বধূ হয়ে এসে জীবন অনেকটাই গুছিয়ে নিয়েছেন অঙ্কিতা। উৎসবের কিছু মুহূর্তের ভিডিয়ো পোস্ট করে লিখলেন, “আমাদের কত উৎসব! আমরা রোজ রোজ উদ‌্‌যাপন করি। এমন সুযোগ ভারতে জন্মেছি বলেই তো পাই! এই দেশের মানুষ হতে পেরে আমি একই সঙ্গে গর্বিত এবং সৌভাগ্যবতী।” অঙ্কিতা জানান, বুধবার বাড়িতে লক্ষ্মীপুজো ছিল। জৈনদের রীতিনীতি শেখার চেষ্টা করছেন। তাঁর কথায়, “কত কী-ই যে শেখার আছে! আমি প্রতি দিন সমৃদ্ধ হচ্ছি।”

প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের সঙ্গে অঙ্কিতার সম্পর্কের কথা একাধিক বার খবরের শিরোনামে এসেছে। ২০১০ সাল থেকে ২০১৬ সাল সম্পর্কে ছিলেন অঙ্কিতা-সুশান্ত। তবে পুরনো সম্পর্ক কি ভোলা যায়? ছোট পর্দায় আজও সুশান্তের হাসিমুখ দেখে মন কেঁদে ওঠে তাঁর। ২০২০ সালের ১৪ জুন মুম্বইয়ের ফ্ল্যাট থেকে ৩৪ বছর বয়সি সুশান্তের নিথর দেহ পাওয়া গিয়েছিল। তাঁর মৃত্যু নিয়ে আজও জল্পনা থামেনি। সে সময় সুশান্তের পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন তাঁর এক কালের বান্ধবী অঙ্কিতা। ছ’বছরের সেই সম্পর্ক অবশ্য আগেই ভেঙে গিয়েছিল। বর্তমানে তিনি ভিকি জৈনের জীবনসঙ্গী। গত বছরের ডিসেম্বরেই ভিকির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন অঙ্কিতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন