Anup Soni

Annup Soni: দীর্ঘ সময় ‘ক্রাইম পেট্রোল’-এর সঞ্চালক, বাস্তবেও তদন্তকারী হলেন অনুপ সোনি

সম্প্রতি একটি ‘গঠনমূলক’ কাজ করেছেন অনুপ। লকডাউনের অবসরকে কাজে লাগিয়ে অপরাধস্থল তদন্তবিষয়ক একটি কোর্স করে ফেলেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ১৬:২৫
Share:

অনুপ সোনি।

'সাবধান রহে, সতর্ক রহে!'

অভিনেতা অনুপ সোনির কণ্ঠে এই সতর্কবাণী কম-বেশি প্রত্যেকেরই চেনা। ছোট পর্দায় ‘ক্রাইম পেট্রোল’ অনুষ্ঠানের সঞ্চালক হয়ে একের পর এক অপরাধের গল্প শুনিয়েছেন তিনি। পরকীয়া, খুন, ডাকাতি — দেশের নানা প্রান্তে ঘটে যাওয়া রোমহর্ষক সব ঘটনা পৌঁছে দিয়েছেন দর্শকের বৈঠকখানায়। দীর্ঘদিন ধরে অপরাধের গল্প বলতে বলতে, এ বার তা নিয়ে খানিক পড়াশোনাও সেরে ফেললেন অভিনেতা।

সম্প্রতি একটি ‘গঠনমূলক’ কাজ করেছেন অনুপ। লকডাউনের অবসরকে কাজে লাগিয়ে অপরাধস্থল তদন্তবিষয়ক একটি কোর্স করে ফেলেছেন তিনি। সেই কোর্স সম্পন্ন করে তার শংসাপত্র ইনস্টাগ্রামে অনুরাগীদের সঙ্গে তিনি ভাগ করে নিয়েছেন। তিনি লিখেছেন, ‘অপরাধস্থল তদন্তবিষয়ক কোর্সের শংসাপত্র। লকডাউনের সময়ে নিজের জীবনীশক্তিকে কাজে লাগিয়ে গঠনমূলক কিছু করার চেষ্টা করলাম। নতুন করে পড়াশোনা করাটা বেশ কঠিন ছিল। কিন্তু সেটা করার সিদ্ধান্ত নিয়ে আমি গর্ববোধ করছি।’

Advertisement

অনুপের পোস্টের মন্তব্য বাক্সে তাঁকে শুভেচ্ছে জানিয়েছেন অনুরাগীরা। অনেকে আবার কৌতুকের সুরে লিখেছেন, ‘ক্রাইম পেট্রোলে নিজের ভূমিকাটাকে খুব গুরুত্ব দিয়ে দেখেছেন।’ আবার জনৈক নেটাগরিকদের উপদেশ, ‘আর সঞ্চালক হবেন না, এ বার তদন্তকারী হয়ে যান।’

প্রায় ১ দশক ধরে ‘ক্রাইম পেট্রোল’-এর সঞ্চালকের ভূমিকায় থেকেছেন অনুপ। ২০১৭ সালে অন্যান্য কাজের কারণে অনুষ্ঠানের চতুর্থ কিস্তি থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি। পরে আবারও ফিরে আসেন সঞ্চালক হিসেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন