Virat Anushka

আধ্যাত্মিকতার খোঁজে হৃষীকেশের আশ্রমে বিরাট, অনুষ্কা, ভক্ত তালিকায় প্রধানমন্ত্রী মোদীও

অনুষ্কা শর্মা এবং বিরাট কোহলির ছবি সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে আশ্রমে বসে রয়েছেন দম্পতি। অনুষ্কার পরনে আনারকলি স্যুট, বিরাট কালো প্যান্ট, ঘিয়ে সাদা সোয়েটারে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৫:৫২
Share:

২০১৫-য় এই আশ্রমে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই দেখা গেল বিরাট ও অনুষ্কাকে। ছবি: সংগৃহীত।

আধ্যাত্মিকতার খোঁজে সোজা হৃষীকেশ পৌঁছে গেলেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। সেখানে স্বামী দয়ানন্দ গিরির আশ্রমে দম্পতিকে দেখা যায়। অন্য বার বিরাট-অনুষ্কার পাশাপাশি দেখা যেত কন্যা ভামিকাকেও। কিন্তু এ বারের আশ্রম সফরে তাকে দেখা যায়নি।

Advertisement

স্বামী ক্রিকেট তারকা বিরাটকে নিয়ে উত্তরাখণ্ডের এক আশ্রমে দেখা গেল বলিউড তারকা অনুষ্কা শর্মাকে। তেমনই একটি ছবি ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। যদিও এই ছবির সত্যতা বিচার করেনি আনন্দবাজার অনলাইন। সেই ছবিতে দেখা যাচ্ছে, আশ্রমের সভাঘরে বসে আছেন অনুষ্কা এবং বিরাট। অনুষ্কার পরনে আনারকলি স্যুট। বিরাট পরেছেন কালো প্যান্ট এবং ধূসর ঘিয়ে রঙের সোয়েটার। গলার কাছে জড়ানো শাল। চোখে চশমা। মাথায় জলপাই রঙের উলের টুপি। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, দম্পতি আশ্রমের ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেবেন। তাঁরা একটি ভান্ডারারও আয়োজন করতে পারেন বলে জানা যাচ্ছে।

স্বামী দয়ানন্দের ভক্তদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ২০১৫-য় মোদী গিয়েছিলেন হৃষীকেশের আশ্রমে। তার পর থেকেই স্বামী দয়ানন্দের নাম ছড়িয়ে পড়ে দেশে। লাফিয়ে বেড়ে যায় ভক্তের সংখ্যাও। তবে প্রচারবিমুখ দয়ানন্দকে কখনওই সংবাদমাধ্যমে দেখা যায়নি।

Advertisement

জানা গিয়েছে, আশ্রমে ঢুকতেই সকলের নজর কেড়ে নিয়েছেন অনুষ্কা ও বিরাট। তাঁদের ভিডিয়ো তোলার জন্য হুড়োহুড়ি শুরু হয়ে যায়। বিরাট নম্র ভাবে সবাইকে বলেন, ‘‘ভাই, এটা আশ্রম।’’ তবে অনেকেরই নিজস্বী (সেলফি) তোলার আবদার মেনে নেন বিরাট এবং অনুষ্কা। আশ্রমিকদের সঙ্গেও নিজস্বী তুলেছেন। কিছু দিন আগেই তাঁদের দেখা গিয়েছিল বৃন্দাবনে। সেখানে বাবা নিম কারোলির আশ্রমে গিয়েছিলেন তাঁরা। ধ্যান করার পাশাপাশি দুঃস্থদের মধ্যে কম্বলও বিতরণ করতে দেখা গিয়েছিল ‘বিরুষ্কা’কে। সে বার সঙ্গে ছিল কন্যা ভামিকা। এ বার প্রকাশিত ছবিতে এখনও পর্যন্ত ভামিকার দেখা নেই। জানা গিয়েছে, অনুষ্কা এবং বিরাট, দু’জনেই বাবা নিম কারোলির ভক্ত। এ বার আধ্যাত্মিকতার খোঁজে দম্পতি পৌঁছে গেলেন হিমালয়ের কোলে হৃষীকেশে।

সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কঠিন সিরিজ়। তার আগে মানসিক ভাবে চাঙা থাকতে দলের সিনিয়র খেলোয়াড়েরা নিজের নিজের মতো করে সময় কাটাচ্ছেন। কোহলির অন্যতম সতীর্থ চেতেশ্বর পূজারা যেমন ব্যাটিং অনুশীলনের ছবি দিয়েছেন সমাজমাধ্যমে, তেমনই বিরাটকে দেখা গেল হিমালয়ের কোলে স্বামী দয়ানন্দ গিরির আশ্রমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন