Virat Kohli

বৃন্দাবন, হৃষীকেশের পর এ বার উজ্জয়িনীর মন্দিরে, আধ্যাত্মিকতায় মন বিরুষ্কার

বছর শুরু করেছিলেন বৃন্দাবনের নিম কারোলি বাবার আশ্রমে। এ বার উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দিরে দেখা গেল বিরাট ও অনুষ্কাকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১২:৩৪
Share:

মহাকালেশ্বর মন্দিরে পুজো দিলেন বিরুষ্কা। ছবি: সংগৃহীত।

আধ্যাত্মিকতায় মন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা ও ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলির। বছর শুরু করেছিলেন বৃন্দাবনে নিম কারোলি বাবার আশ্রমে প্রার্থনা করে। এ বার উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দিরে দেখা গেল যুগলকে। দেবাদিদেব মহাদেবের উপাসনায় রত দুই তারকা। সমাজমাধ্যমে ভাইরাল হল সেই ভিডিয়ো।

Advertisement

অনুষ্কা শর্মার পরনে হালকা গোলাপিরঙা শাড়ি। চোখেমুখে রূপটান প্রায় নেই বললেই চলে। বিরাটের পরনে ধুতি ও গলায় জড়ানো উত্তরীয়। মন্দিরে অন্য ভক্তদের সঙ্গে প্রার্থনারত অবস্থার দেখা গেল যুগলকে। মন্দিরের পুরোহিতদের সঙ্গে শিবলিঙ্গের মাথায় দুধ ঢালেন বিরুষ্কা। গ্ল্যামার জগতের কোনও চাকচিক্য নেই, নেই কোনও তারকাসুলভ আচরণ। আর পাঁচটা সাধারণ মানুষের মতোই মন্দিরে বসে প্রার্থনা করলেন বিরাট ও অনুষ্কা। ইন্দোরে ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট শেষ হওয়ার পরে মহাকালেশ্বর মন্দিরে যান তাঁরা। সামনেই ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট। তার আগেই দর্শন সারলেন বলিউডের অন্যতম জনপ্রিয় যুগল।

মাসখানেক আগে হৃষীকেশের স্বামী দয়ানন্দ গিরির আশ্রমে গিয়েছিলেন অনুষ্কা ও বিরাট। সেখানে স্বামীজির সমাধিতে প্রণাম জানিয়ে আশীর্বাদ নেন দু’জনে। সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল সেই ছবি। হৃষীকেশের আশ্রমে গিয়ে সেখানকার একাধিক আধ্যাত্মিক কর্মসূচিতে অংশগ্রহণ করেন তারকা যুগল। তাঁদের তরফে আশ্রমে একটি ‘ভান্ডারা’র আয়োজনও করা হয়। শুধু হৃষীকেশেই নয়, বছরের শুরুতে মেয়ে ভামিকাকে নিয়ে বৃন্দাবনে নিম কারোলি বাবার আশ্রমেও গিয়েছিলেন বিরুষ্কা। সেখানে গিয়ে ধ্যান ও প্রার্থনা করেন যুগল। খবর, আশ্রমে গরিবদের কম্বল বিতরণও করেছিলেন তাঁরা। এই নিয়ে চলতি বছরে তৃতীয় বার আধ্যাত্মিক স্থানে দেখা গেল অনুষ্কা শর্মা ও বিরাট কোহলিকে। কোনও বিশেষ কারণে কি বার বার মন্দিরে যাচ্ছেন বিরুষ্কা, সমাজমাধ্যমে প্রশ্ন কৌতূহলী অনুরাগীদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন