পদ থেকে যে সরানো হয়েছে, তা অফিশিয়ালি জানানো পর্যন্ত হয়নি: প্রসেনজিৎ

অন্য দিকে কমিটির তালিকায় উল্লেখযোগ্য সংযোজন অপর্ণা সেন।

Advertisement
শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৯ ০০:১০
Share:

—ফাইল চিত্র।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৫তম বর্ষের সংযোজন অ্যাডভাইসরি কমিটি। শুক্রবার সেই কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান পদে না থাকলেও নতুন কমিটির সদস্য তালিকায় নাম ছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। শোনা যাচ্ছে, সময়ের অভাবে চলচ্চিত্র উৎসবের সব রকম দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন অভিনেতা। এ বছর চেয়ারম্যান হচ্ছেন পরিচালক রাজ চক্রবর্তী। যদিও তাঁর নাম আনুষ্ঠানিক ভাবে এখনও ঘোষণা করা হয়নি। কমিটি থেকে নাম তুলে নেওয়া প্রসঙ্গে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বললেন, ‘‘আমি খুব দুঃখ পেয়েছি। আমাকে যে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে, তা অফিশিয়ালি জানানো পর্যন্ত হয়নি। আমি জেনেছি মিডিয়ার কাছ থেকে। তবে এ বছর আমি সত্যিই খুব ব্যস্ত। কোনও দায়িত্ব নিলে, তার সঙ্গে জাস্টিস করতে পারব না। তাই অব্যাহতি চেয়েছি। তবে রাজের প্রতি আমার পূর্ণ সহযোগিতা রয়েছে। ওকে বলেছি, ওর প্রয়োজনে সব সময় পাশে থাকব।’’

Advertisement

অন্য দিকে কমিটির তালিকায় উল্লেখযোগ্য সংযোজন অপর্ণা সেন। এর আগে কেআইএফএফ-এর কোনও কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ছিলেন না পরিচালক-অভিনেত্রী। এ ছাড়া রাজ্যের বর্তমান শাসকদলের সঙ্গে সচেতন দূরত্ব বজায় রেখেই চলেন বামমনোভাবাপন্ন এই অভিনেত্রী। সম্প্রতি এনআরএসে জুনিয়র ডাক্তারদের ধর্মঘট চলাকালীন তিনি সেখানে গিয়ে বক্তব্য রাখেন ও মুখ্যমন্ত্রীকে হস্তক্ষেপের জন্য আহ্বান জানান। সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতির বিচারে অপর্ণার এই সংযোজন গুরুত্বের দাবি রাখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন