Arindam Sil

Feluda: অরিন্দম শীলের পরিচালনায় ফেলুদা সিরিজে এ বার নতুন ত্রয়ী

এর আগে আড্ডাটাইমসের ফেলুদা সিরিজ়ে দেখা গিয়েছিল পরমব্রত ও ঋদ্ধি সেনের জুটিকে। সেই সিরিজ়টি পরিচালনা করেছিলেন পরমব্রত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ০৭:৪১
Share:

পরমব্রত, অরিন্দম ও ঋতব্রত

এক সময়ে বাংলা সেলুলয়েডে লড়াই ছিল ব্যোমকেশ বক্সীকে ঘিরে। বাঙালি দর্শককে বুঁদ করতে ওটিটি প্ল্যাটফর্মগুলির লড়াই এখন ফেলুদাকে নিয়ে। জ়ি ফাইভে নতুন ফেলুদা সিরিজ় পরিচালনা করতে চলেছেন অরিন্দম শীল। ফেলুদার চরিত্রে পরমব্রত চট্টোপাধ্যায়, তোপসের ভূমিকায় ঋতব্রত মুখোপাধ্যায়। শবর বা ব্যোমকেশ সিরিজ়ের জন্য বাংলা গোয়েন্দা জ়ঁরে নিজের ছাপ তৈরি করেছেন অরিন্দম। তাই ফেলুদা সিরিজ়ের জন্য তিনি নির্মাতাদের প্রথম পছন্দ। যদিও পরিচালক নতুন কাজ সম্পর্কে কোনও মন্তব্য করতে চাননি। সিরিজ়ের অন্যতম প্রযোজক হিসেবে থাকবেন অশোক ধানুকা। ফেলুদার বেশ কয়েকটি গল্পের স্বত্ব রয়েছে তাঁর কাছে।

Advertisement

এর আগে আড্ডাটাইমসের ফেলুদা সিরিজ়ে দেখা গিয়েছিল পরমব্রত ও ঋদ্ধি সেনের জুটিকে। সেই সিরিজ়টি পরিচালনা করেছিলেন পরমব্রত। কিন্তু অভিনেতার হাতে একাধিক প্রজেক্ট থাকায়, এ বার তিনি পরিচালনার দায়িত্বে থাকছেন না। তিনি নাকি নিজেই অরিন্দমের সঙ্গে যোগাযোগ করে সিরিজ়টি তাঁকে পরিচালনার জন্য বলেছিলেন।

অরিন্দমের সিরিজ়ের প্রথম সিজ়নের গল্প ‘গ্যাংটকে গণ্ডগোল’। করোনার দ্বিতীয় ঢেউ কাটিয়ে পরপর ‘মহানন্দা’, ‘খেলা যখন’-এর শুট শেষ করেছেন পরিচালক। আগামিকাল থেকে শুরু হবে ‘তিরন্দাজ শবর’-এর শুটিং। অন্য দিকে সৃজিত মুখোপাধ্যায়ও তাঁর ফেলুদা সিরিজ়ের দ্বিতীয় সিজ়ন নিয়ে আসতে চলেছেন, যেখানে টোটা রায়চৌধুরী মুখ্য ভূমিকায়। সৃজিতের পরে অরিন্দমের এই সিরিজ় কতটা আলোড়ন তৈরি করতে পারে, নজর এ বার সে দিকেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন