Shah Rukh Khan

Gauri Khan: জামিন পাননি আরিয়ান, ম্লান হয়ে গেল মা গৌরী খানের ৫১তম জন্মদিন

আদালতের রায়ে স্বস্তি আসেনি। মাদক মামলায় শাহরুখ-পুত্রের অন্তর্বর্তী জামিনের আবেদন নাকচ। আপাতত রুদ্ধদ্বার কক্ষেই দিন কাটবে আরিয়ানের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ২১:০৮
Share:

আরিয়ানের সঙ্গে গৌরী।

খুব আশা করেছিলেন, ছেলে আরিয়ান খানের জামিনে মুক্তিই হবে জন্মদিনের সেরা উপহার।

Advertisement

সেই আশাতেই ৮ অক্টোবর সকাল থেকেই অধীর অপেক্ষায় ছিলেন গৌরী খান। কী নিয়ে আসছে ৫১ বছরের জন্মদিন? জামিন পাবে না ছেলে? ভাবনা আর উদ্বেগের মধ্যেই মেয়ে সুহানা খানের পোস্ট। দাদা অনুপস্থিত। নিউ ইয়র্ক থেকে তাই তিনিই মাকে ইনস্টাগ্রামে শুভেচ্ছা জানিয়েছেন সবার প্রথমে। সুহানা জানেন, আজ বাবা শাহরুখ খানেরও যাবতীয় চিন্তা শুধুই দাদা আরিয়ানকে ঘিরে।

জন্মদিনে মাকে কী উপহার দিলেন সুহানা? তিনি ফিরিয়ে এনেছেন মা-বাবার হারানো সময়। সাদা-কালো ছবিতে ঠিক রুপোলি পর্দার নায়কের মতোই শাহরুখ জড়িয়ে রয়েছেন তাঁর জীবন-নায়িকা গৌরীকে। এই ছবি ইনস্টাগ্রামে দিতেই অনুরাগীরাও স্মৃতিকাতর। শুভেচ্ছাবার্তায় মেয়ে লিখেছেন, ‘অনেক ভালবাসা মা। জন্মদিনে অনেক শুভেচ্ছা।’ পাশে জ্বলজ্বল করছে ভালবাসার চিহ্ন। সুহানার এই ছবি দেখে আবেগে ভেসেছেন তাঁর প্রিয় বন্ধু অনন্যা পাণ্ডে, সঞ্জয় কপূরের স্ত্রী মাহিপ কপূর। গাঢ় লালরঙা হৃদয়-চিহ্নে ভালবাসা জানিয়েছেন গৌরীকে।

Advertisement

বেলা গড়িয়েছে। ইনস্টাগ্রামে গৌরীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তাঁর গত ২০ বছরের বন্ধু সুজান খান। নিজেদের নতুন-পুরনো ছবি দিয়ে সুজান লিখেছেন, ‘ঈশ্বরের আশীর্বাদ আর অনুগ্রহ সব সময় তোমার এবং তোমার প্রিয়জনদের ঘিরে থাকুক। আমিও একই ভাবে তোমায় খুব ভালবাসব।’ ফারহা খানের বার্তা, ‘গত এক সপ্তাহ ধরে তোমার লড়াই দেখছি। মনে রেখো, মায়ের শক্তি অসীম। মা-বাবা এক হয়ে যদি সন্তানের মঙ্গল চান, তা হলে তা হবেই। ওঁদের শক্তির কাছে হার মানতে বাধ্য পর্বতসমান বাধা। সমুদ্রও দু’ভাগ হয়ে পথ তৈরি করে দেয়।’

যাঁর জন্মদিন তিনি তখন নীরব। মুম্বই আদালতের রায়ের দিকে তাকিয়ে বসে। ৩ অক্টোবর থেকে ৮ অক্টোবর, প্রতি মুহূর্তে ছেলের জন্য দিন গুনেছেন শাহরুখ-পত্নী। আদালতের রায়ে স্বস্তি আসেনি। মাদক মামলায় শাহরুখ-পুত্রের অন্তর্বর্তী জামিনের আবেদন নাকচ। আপাতত রুদ্ধদ্বার কক্ষেই দিন কাটবে আরিয়ানের।

আরিয়ানের গ্রেফতারির কিছু দিন আগেই গৌরী ছেলের একাধিক ছবি দিয়েছিলেন ইনস্টাগ্রাম। কোনওটিতে তাঁরা সপরিবারে। কোনওটিতে আরিয়ান তাঁর বন্ধুর সঙ্গে। একটিতে মা আর ছেলে। সাদা পোশাকে সে দিন রংমিলন্তি তাঁরা! ২৩ বছরের ছেলে বাড়িতে থাকলে দেখার মতো করেই হয়তো উদযাপন হত তাঁর মায়ের সদ্য সুবর্ণজয়ন্তী পেরনো জন্মদিন। জামিন পেলে শুক্রবার সন্ধেয় আরিয়ান কি মায়ের সঙ্গে এভাবেই সাজতেন? তিনি জেলবন্দি। কে উত্তর দেবে? রাজপ্রাসাদ মন্নত সাক্ষী, গৌরী খানের জন্মদিন তাঁর চোখের জলেই লবণাক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন