Ashish Vidyarthi

সংসার পেতেই কাজে ফেরায় মন, অভিনয়জীবনের ফর্দ সাজিয়ে কাজ চাইলেন আশিস বিদ্যার্থী

নতুন সংসার পেতেছেন এক মাসও হয়নি। তার আগেই কাজে ফেরার তোড়জোড় বলিউডে বর্ষীয়ান অভিনেতা আশিস বিদ্যার্থী। এত দিনের কাজের খতিয়ান দিয়ে সমাজমাধ্যমেই কাজ চেয়ে বসলেন অভিনেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ২২:০৭
Share:

বলিউড অভিনেতা আশিস বিদ্যার্থী। ছবি: সংগৃহীত।

গত মাসেই নতুন করে সংসার পেতেছেন। প্রায় ষাটের কোঠায় দাঁড়িয়ে ফের বিয়ে করেছেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা আশিস বিদ্যার্থী। রূপালি বড়ুয়ার সঙ্গে গাঁটছড়া বাঁধার পর একাধিক সমালোচনার শিকার হতে হয়েছে অভিনেতাকে। তবে নিজস্ব ভঙ্গিতে সেই সব সমালোচনা সামলেওছেন আশিস। সব নিন্দাকে বুড়ো আঙুল দেখিয়ে সম্প্রতি স্ত্রী রূপালির সঙ্গে মধুচন্দ্রিমায় গিয়েছিলেন অভিনেতা। সেখান থেকে একাধিক ছবি সমাজমাধ্যমের পাতায় পোস্টও করেছেন তিনি। এ বার কাজে ফেরার পালা। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় নিজের কর্মজীবনের একাধিক ছবি পোস্ট করে জনসমক্ষেই কাজ চাইলেন আশিস।

Advertisement

সমাজমাধ্যমে নিজের কর্মজীবনের একগুচ্ছ ছবি পোস্ট করে আশিস লেখেন, ‘‘আমি কাজ করতে রাজি, সব সময় রাজি!’’ ইনস্টাগ্রামের পাতায় নিজের অভিনয় জীবনের একাধিক ছবি পোস্ট করেন আশিস। সঙ্গে লেখেন, ‘‘আমাদের কাজই আমাদের হয়ে কথা বলবে। কাজ আমাদের পরিচিতির একটা বড় অংশ, আমাদের সম্পূর্ণ পরিচিতি নয়। কিন্তু আমাদের কাজই আমাদের গর্বের জায়গা হওয়ার উচিত।’’ আশিস লেখেন, ‘‘যখন আমি ‘স্ট্রাগলিং অ্যাক্টর’ হিসাবে আমার কর্মজীবন শুরু করেছিলাম, তখনই জানতাম, আমি আমার মা-বাবার একমাত্র সন্তান। তাঁদের দেখাশোনাও আমাকেই করতে হবে। তাঁদের একটা বিশেষ ধরনের জীবন উপহার দিতে চেয়েছিলাম আমি। তাতে আমাকে আরও বেশি পরিশ্রম করতে হবে জানতাম। সেটা মাথায় রেখেই আমি সব ধরনের অভিনয়ের কাজ করেছি। সব কাজ হয়ত আমি নিজেও করতে চাইনি। কিছু কাজ করে প্রবল সমালোচনা, বিদ্রুপের শিকার হয়েছি। কিন্তু আমি জানতাম আমাকে কাজ করে যেতে হবে।’’ নিজের পরিবারের কথা মাথায় রেখে একের পর এক নেতিবাচক ও খল চরিত্রে অভিনয় করে গিয়েছেন আশিস। এখন জীবনের সায়াহ্নে এসে তাঁর উপলব্ধি, ‘‘জীবন মানুষকে অনেক দামি শিক্ষা দেয়। এখন আমি আমার কাজ নিয়ে কথা বলতে গিয়ে গর্ব বোধ করি। ছোট চরিত্র হোক, বা বড়— আমি মনপ্রাণ ঢেলে আমার কাজ করে গিয়েছি। তাই সেই কাজ নিয়ে আমার কোনও লজ্জা নেই।’’ এই কথা বলে জনসমক্ষেই কাজ চেয়েছেন অভিনেতা। আশিসের আশা, অভিনেতা হিসাবে তাঁর ‘জার্নি’ অন্যদেরও অনুপ্রাণিত করবে।

এর আগে বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী নীনা গুপ্তও সমাজমাধ্যমের পাতায় নিজের জন্য কাজ চেয়েছিলেন। সাড়াও পেয়েছিলেন অভিনেত্রী। দৃষ্টান্ত স্থাপন করেছিলেন সহকর্মীদের জন্য। এ বার সেই পথে হাঁটলেন আশিসও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন