Ayushmann Khurrana

চণ্ডীগড়ে রূপান্তরকামীদের নতুন উদ্যোগে শরিক হলেন আয়ুষ্মান খুরানা

চন্ডীগড়ে রূপান্তরকামীরা মিলে একটি ‘ফুড ট্রাক’ শুরু করলেন। তারই উদ্বোধন হল আয়ুষ্মানের হাতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৬:০৪
Share:

চন্ডীগড়ে রূপান্তরকামীদের ‘ফুড ট্রাক’ উদ্বোধনে আয়ুষ্মান খুরানা। ছবি: সংগৃহীত।

আয়ুষ্মান খুরানার অভিনয় দক্ষতা নিয়ে আলাদা করে কিছু বলার নেই। তিনি যে লম্বা রেসের ঘোড়া, ২০১২ সালে তাঁর প্রথম ছবি ‘ভিকি ডোনার’-এ তা বুঝিয়ে দিয়েছিলেন। তার পর একে একে ‘দম লগাকে হাইসা’, ‘বরেলি কি বরফি’, ‘শুভ মঙ্গল জ্যায়দা সাবধান’, ‘বাধাই হো’, ‘ড্রিম গার্ল’, ‘বালা’, ‘অন্ধাধুন’, ‘আর্টিকেল ১৫’— প্রত্যেকটি ছবিতেই তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। কেরিয়ারের শুরুর দিন থেকে এমন ছবিই নির্বাচন করেছেন, যার একটি সামাজিক বার্তা রয়েছে। বাস্তব জীবনে এ বার নয়া উদ্যোগে শামিল হলেন আয়ুষ্মান। চণ্ডীগড়ে রূপান্তরকামীরা মিলে একটি ‘ফুড ট্রাক’ শুরু করলেন। তারই উদ্বোধন হল আয়ুষ্মানের হাতে।

Advertisement

চণ্ডীগড়ের জ়িরাকপুর এলাকায় এই ‘ফুড ট্রাক’টি শুরু হয়েছে মাত্র এক দিন হল। নাম দেওয়া হয়েছে ‘স্বীকার’। এই প্রসঙ্গে আয়ুষ্মান বলেন, ‘‘এই ফুড ট্রাকটি একটি বিশেষ কারণে চালু করা হয়েছে। আমাদের সমাজের রূপান্তরকামীদের উৎসাহ দিতেই এমন একটা উদ্যোগ। তবে এটা খুবই ক্ষুদ্র প্রয়াস। সমাজের একটা বড় সংখ্যক মানুষকে এঁদের নিয়ে ভাবতে হবে। তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। আমাদের দেশে এই গোষ্ঠীকে নিয়ে অনেকেই সচেতন নয়। খানিকটা একঘরে করে রাখা হয়। যার ফলে বিভিন্ন সুবিধা থেকেও বঞ্চিত তাঁরা। তবে এই ধরনের উদ্যোগ এই গোষ্ঠীর মানুষদের অর্থনৈতিক স্বাধীনতা দেবে। ফলে সমাজে নিজেদের জন্যে একটা স্থান পাকা করতে পারবেন তাঁরা।’’ তাঁদের এই উদ্যোগের সঙ্গে যুক্ত হওয়ার জন্য আয়ুষ্মান খুরানাকে কৃতজ্ঞতা জানালেন পঞ্জাব বিশ্ববিদ্যালয়ের প্রথম রূপান্তরকামী ধনঞ্জয় চৌহ্বাণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন