দঙ্গলকে চ্যালেঞ্জ জানিয়ে চিনে মুক্তি পেতে চলেছে বাহুবলী ২

১৭ সেপ্টেম্বরের ড্রাগনের দেশে মুক্তি পেতে চলেছে ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’। এক সঙ্গে ৪০০০টি স্ক্রিনে মুক্তি পেতে চলেছে এই ছবি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুন ২০১৭ ১০:০৯
Share:

ছবি: টুইটারের সৌজন্যে

চিনের মাটিতে এ বার সম্মুখ সমর। একদিকে ভারতের বক্স অফিসে এত দিনের সমস্ত রেকর্ড ভেঙে ১৮০০ কোটির ব্যবসা করেছে এস এস রাজামৌলির ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’। অন্য দিকে চিনে রিলিজের পর থেকে একের পর এক রেকর্ড করেই চলেছে দঙ্গল। আয় করেছে প্রায় ১১৫০ কোটি টাকা। এ বার সেই দেশের মাটিতেই শুরু হতে চলেছে দুই মহারথীর মহাযুদ্ধ। এক দিকে বাহুবলী, অন্য দিকে দঙ্গল।

Advertisement

১৭ সেপ্টেম্বরের ড্রাগনের দেশে মুক্তি পেতে চলেছে ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’। এক সঙ্গে ৪০০০টি স্ক্রিনে মুক্তি পেতে চলেছে এই ছবি। সিনে বিশেষজ্ঞদের মতে, চিনে খুব সহজেই বক্স অফিসের দৌড়ে আমির খানকে পিছনে ফেলে দেবেন প্রভাস। এখনও পর্যন্ত চিন বাদে সারা বিশ্বে দঙ্গলের রোজগার ৭৫০কোটি। আর শুধুমাত্র চিনেই আয় ১১৫০ কোটি টাকা। অন্য দিকে শুধুমাত্র দেশেই বাহুবলীর রোজগার প্রায় ১৮০০ কোটি টাকা। বিশ্বে এই ছবির গ্রস রোজগার ৩০০০ কোটি টাকা। বিশেষজ্ঞরা মনে করছেন, সারা বিশ্বকে যে ভাবে মাতিয়ে রেখেছে বাহুবলী, তাতে চিনেও তাঁর ব্যতিক্রম হবে না। ফলে দঙ্গলের রেকর্ড ছাপিয়ে যেতে খুব বেশি সময় নেবে না এই ছবি।

আরও পড়ুন: মেয়ে সারার বলিউড ডেবিউতে খুশি নন সইফ!

Advertisement

ট্রেড অ্যানালিস্ট রমেশ বালা জানিয়েছেন, চিনের পাশাপাশি এই বছরের শেষের দিকে জাপান, কোরিয়া ও তাইওয়ানেও মুক্তি পাবে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন