ধর্ষণ মামলায় আগাম জামিন অলোক নাথের

ধর্ষণ মামলায় স্বস্তিতে বর্ষীয়ান অভিনেতা অলোক নাথ। মুম্বইয়ের এক দায়রা আদালত গত সপ্তাহে তার পর্যবেক্ষণে জানিয়েছে, ব্যক্তিগত আক্রোশ চরিতার্থ করতেই অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন পরিচালক বিনতা নন্দা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৯ ০৪:৫৪
Share:

ধর্ষণের অভিযোগ স্বীকার বা অস্বীকার কোনওটাই করলেন না অলোক নাথ।

ধর্ষণ মামলায় স্বস্তিতে বর্ষীয়ান অভিনেতা অলোক নাথ। মুম্বইয়ের এক দায়রা আদালত গত সপ্তাহে তার পর্যবেক্ষণে জানিয়েছে, ব্যক্তিগত আক্রোশ চরিতার্থ করতেই অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন পরিচালক বিনতা নন্দা। পাঁচ লক্ষ টাকার বন্ডের বিনিময়ে বাষট্টি বছরের অভিনেতার আগাম জামিনও মঞ্জুর করেছেন বিচারক। মঙ্গলবার সন্ধেয় সেই নির্দেশ ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। যেখানে বিচারক বলেছেন, সম্পূর্ণ ভুল এবং কাল্পনিক তথ্যের ভিত্তিতে অভিযোগকারিণী পুলিশে এফআইআর করেছিলেন।
গত বছরের শেষের দিকে বলিউডে মিটু আন্দোলন তখন তুঙ্গে। সোশ্যাল মিডিয়ায় নাম না করে অলোকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন বিনতা। পরে ওশিওয়ারা থানায় অলোকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন বিনতা।
প্রাথমিক ভাবে অবশ্য আদালতের পর্যবেক্ষণ, ব্যক্তিগত প্রতিহিংসা চরিতার্থ করতেই এই অভিযোগ এনেছেন বিনতা। ধর্ষণের ঘটনা খুঁটিয়ে মনে রাখা সত্ত্বেও বিনতা কেন ঘটনার তারিখ মনে রাখেননি, সেই প্রশ্ন তুলেছে আদালত। ঘটনার কুড়ি বছর পরে কেন তিনি মামলা দায়ের করলেন, সেই প্রশ্নও উঠেছে একই সঙ্গে। অলোক যে বিনতাকে হুমকি দিতেন, সেই প্রমাণ নেই বলে জানিয়েছে আদালত।
আদালতের নির্দেশে আরও বলা হয়েছে, অলোক নাথের প্রতি একতরফা প্রেম ছিল বিনতার। অলোকের স্ত্রী আশু এবং বিনতার গাঢ় বন্ধুত্ব ছিল। পরে কাজের সূত্রে অলোক নাথের সঙ্গে তাঁদের পরিচয় হয়। অলোকের সঙ্গে আশুর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দু’জনে বিয়েও করেন। আদালতের বক্তব্য, সেই সময় একা হয়ে পড়েন বিনতা। প্রিয় বান্ধবীর সঙ্গে অলোকের বিয়ে তিনি মেনে নিতে পারেননি। এত বছর পরে প্রতিহিংসা বশেই অলোকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন বিনতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন