Basic Instinct

Basic Instinct: কৌশলে অভিনেত্রীকে অন্তর্বাস খোলানোর অভিযোগ অস্বীকার ‘বেসিক ইনস্টিংক্ট’ পরিচালকের

শ্যারন নিজের জীবনীচিত্রে লিখেছিলেন, তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছিল। তাঁর ভাষায়, ‘সেই অভিজ্ঞতা ভয়াবহ ছিল।’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ২২:২০
Share:

‘বেসিক ইনস্টিংক্ট’-এ শ্যারন এবং পরিচালক পল

১৯৯২ সালের বিখ্যাত ছবি ‘বেসিক ইনস্টিংক্ট’-এর বিতর্কিত দৃশ্যে কৌশলে অভিনেত্রী শ্যারন স্টোনকে অন্তর্বাস খোলানোর অভিযোগ অস্বীকার করলেন পরিচালক পল ভারহোভেন।

Advertisement

সম্প্রতি নিজের নতুন ছবির প্রচারে কান চলচ্চিত্র উৎসবে গিয়েছিলেন পল। সেখানে তিনি জানান, অভিনেত্রী শ্যারন তাঁর আত্মজীবনীতে যে দাবি তুলেছেন, তা ‘ভিত্তিহীন’।

‘বেসিক ইনস্টিংক্ট’ ছবির একটি বিখ্যাত দৃশ্য ছিল, মহিলা চরিত্রকে হত্যাকারী সন্দেহে জিজ্ঞাসাবাদ করছেন কয়েক জন পুরুষ চরিত্র৷ একটি পায়ের উপর অন্য পা তুলে বসেছিল মহিলা। এক মুহূর্তের জন্য সে পা-টা নীচে নামায়। তখন তার যৌনাঙ্গ দেখা যায়। শ্যারন নিজের জীবনীচিত্রে লিখেছিলেন, তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছিল। তাঁর ভাষায়, ‘সেই অভিজ্ঞতা ভয়াবহ ছিল।’

Advertisement

‘বেসিক ইনস্টিংক্ট’ ছবির পোস্টার

তিনি জানান, তাঁকে এক কলাকুশলী অন্তর্বাস খোলার নির্দেশ দেন। বলা হয়, ক্যামেরায় দেখানো হবে না। কিন্তু তেমনটা হয়নি। ৬৫ বছরের অভিনেত্রী অভিযোগ করেছিলেন, তাঁকে দিয়ে কৌশলে এই কাজটি করানো হয়।

কিন্তু পল জানান, শ্যারনের সঙ্গে সমস্ত কথা হয়েছিল সরাসরি। তিনি সবটা জানতেন বলে দাবি পরিচালকের। তিনি আচমকা কেন এই দাবি করছেন, সেই বিষয়ে কোনও ধারণা নেই পলের। একইসঙ্গে তাঁর দাবি, ‘‘এখন শ্যারন যাই বলুন, তিনি অসম্ভব ভাল অভিনয় করেছিলেন। আমাদের মধ্যে এখনও সুসম্পর্ক রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন