Tapas Paul

কেওড়াতলায় গান স্যালুট, চোখের জলে চির বিদায় তাপসকে

তাপস পালের শেষকৃত্যে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক নেতা-নেত্রীরা। ছিলেন তাঁর অসংখ্য অনুরাগীও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০ ১০:২৭
Share:

তাপস পালকে গান স্যালুট। নিজস্ব চিত্র

কেওড়াতলা মহাশ্মশানে প্রথমে গান স্যালুট। তার পর কিছু ক্ষণের অপেক্ষা। এর পর তাপস পালের শেষকৃত্য শুরু। বুধবার চোখের জলে ‘সাহেব’কে চির বিদায় জানাল বাঙালি।

Advertisement

এ দিন দুপুর একটার পর রবীন্দ্র সদন থেকে কেওড়াতলায় নিয়ে যাওয়া হল তাপস পালের দেহ। সেখানে প্রথমে তাঁকে গান স্যালুট দেওয়া হয়। তখন উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, শোভনদেব চট্টোপাধ্যায়-সহ অনেকে। কেওড়াতলায় ছিলেন টালিগঞ্জের শিল্পী, পরিচালক ও কলাকুশলীরাও।

এ দিন বেলা ১১টা নাগাদ গল্ফ গ্রিনের বাড়ি থেকে রবীন্দ্র সদনে নিয়ে যাওয়া হয় তাপস পালের দেহ। সেখানে তাঁকে শেষশ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়। শ্রদ্ধাজ্ঞাপন করেন একাধিক নেতামন্ত্রীও।

Advertisement

আরও পড়ুন: থ্রি মাস্কেটিয়ার্সের এক নক্ষত্র চলে গেল

আরও পড়ুন: ‘তাপস আমার চেয়ে অনেক বড় স্টার’

মঙ্গলবার ভোরে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছিল অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল সাংসদ তাপস পালের। ওই দিন রাতেই তাঁর দেহ বিমানে মুম্বই থেকে কলকাতায় নিয়ে আসা হয়। সরকারি ব্যবস্থাপনাতেই দেহ পৌঁছয় অভিনেতার গল্ফ ক্লাব রোডের বাড়িতে। সেখানে তাপস পালকে শেষ শ্রদ্ধা জানান টলিউডের শিল্পী ও কলাকুশলীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন