Pushpita

ছেলের জন্য দুশ্চিন্তা বাড়ছে, রচনার সামনে দাঁড়িয়ে চোখ ছলছল করে উঠল পুষ্পিতার

বাংলা সিরিয়ালের চেনা মুখ পুষ্পিতা মুখোপাধ্যায়। সংসার শুরু করার পর থেকে কাজের পরিমাণ অনেকটা কমিয়ে দিয়েছেন তিনি। এখন ছেলেকে নিয়ে চিন্তায় তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১০
Share:

(বাঁ দিকে) রচনা বন্দ্যোপাধ্যায়। পুষ্পিতা মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

বাংলা সিরিয়াল থেকে সিনেমা— দুই মাধ্যমেই সমান তালে কাজ চালিয়ে যাচ্ছেন অভিনেত্রী পুষ্পিতা মুখোপাধ্যায়। এক দিকে অভিনয়, অন্য দিকে পরিবার। দুই দিকেই সমতা রেখে চলার চেষ্টা করছেন তিনি। এ কথা প্রকাশ্যে অনেক বারই বলেছেন তিনি। পুষ্পিতাকে বর্তমানে সিরিয়ালেই বেশি দেখেন দর্শক। বড় পর্দায় ইদানীং খুবই কম অভিনয় করেন অভিনেত্রী। কয়েক দিন আগে ‘দিদি নম্বর ১’ রিয়্যালিটি শোয়ে এসেছিলেন পুষ্পিতা। বিশেষ অতিথি হিসাবে তাঁকে দেখা গিয়েছিল প্রতিযোগীর আসনে। সেখানে এসেই রচনা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের চিন্তার কথা প্রকাশ করে ফেললেন।

Advertisement

ছেলেকে নিয়ে খুবই দুশ্চিন্তায় পড়েছেন তিনি। সারা ক্ষণ নাকি তাঁর ছেলের হাতে ফোন। সে নাকি দিনের অনেকটা সময়ই এখন ‘গেম’ খেলে কাটাচ্ছে। এই অভ্যাস কিছুতেই ছাড়াতে পারছেন না পুষ্পিতা। অভিনেত্রী বলেন, “মুঠোফোনের নেশা যদি ছাড়াতে পারতাম। এ সব গেম বানানো যদি বন্ধ হয়ে যায়, তা হলে আমি একটু শান্তি পাই। আমার জীবনের সবটাই ছেলেকে জুড়ে।” কথা বলতে গিয়ে চোখ ছলছল করে ওঠে পুষ্পিতার। রচনাকে বলেন, “দিদি তুমি বললে তো সব কিছু হয়। তুমি দেখো না আর্জি করে যদি এই গেম তৈরি বন্ধ করা যায়।”

পুষ্পিতা অবশ্য এ ক্ষেত্রে একা নন। ইদানীং অনেক বাড়িতেই মা-বাবাদের থেকে এমন অনেক অভিযোগ শোনা যায়। অনেক সময় মা-বাবাদের ব্যস্ততাও সন্তানদের আরও বেশি করে ফোনের প্রতি আকৃষ্ট করে। এমনই একটি গল্পের ভিত্তিতে পরিচালক রাজ চক্রবর্তী তৈরি করেছিলেন ‘হাবজি গাবজি’। যে ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায় এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়। অনেকেই মনে করেন, এমন ছবি বা ওয়েব সিরিজ় কিছুটা হলেও পরিবর্তন ঘটাবে সমাজের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন