AALO CHAYA

‘আলো ছায়া’র গল্পে এ বার বিয়ে পর্ব, টিআরপি তালিকায় যুগ্ম চতুর্থ

এই সমাধান সূত্র দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন দর্শক। সম্ভবত সে কারণেই ধারাবাহিক ‘আলো ছায়া’ ধরে রাখল ভাল রেটিং। এ সপ্তাহের টিআরপি তালিকায় যুগ্মভাবে চতুর্থ হল। ‘বাঘ বন্দি খেলা’ এবং এই ধারাবাহিকটি একই রেটিং পেল (৭.৬)।

Advertisement

মৌসুমী বিলকিস

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২০ ১৫:২৬
Share:

আলো-ছায়া ধারাবাহিকের কলাকুশলীরা।

আলো ও ছায়া দুই তুতো বোন। তার বাবা চায় ছায়া খুব ভাল রেজাল্ট করুক। কিন্তু ছায়া পড়াশোনায় ভাল নয়। আলো পড়াশোনায় ভাল। ছায়ার বাবা তাই আলোকে নিযুক্ত করে ছায়ার হয়ে পরীক্ষা দিতে। ছায়ার পরিচয়ে বাঁচে আলো। বাড়ির বাইরে আলোকে ছায়া এবং ছায়াকে আলো হিসেবে সবাই জানে। আসলে আকাশ ছায়া নামের মেয়েকে ভালবাসে। কিন্তু সে আলো। পরিচিতি নিয়ে ভুল বোঝাবুঝি শুরু হয় যখন আকাশের বাড়ির লোকেরা আশীর্বাদ করতে যায় ছায়াকে। আলোর সঙ্গে নয়, আসল ছায়ার সঙ্গে বিয়ে ঠিক হয় আকাশের। আকাশ দুই বোনের আসল নাম জানতে পারে এবং সমস্যার সূত্রপাত হয়। তাহলে কার সঙ্গে বিয়ে হবে আকাশের? কী ভাবেই বা এই গোলযোগের সমাধান হবে?

Advertisement

এই সমাধান সূত্র দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন দর্শক। সম্ভবত সে কারণেই ধারাবাহিক ‘আলো ছায়া’ ধরে রাখল ভাল রেটিং। এ সপ্তাহের টিআরপি তালিকায় যুগ্মভাবে চতুর্থ হল। ‘বাঘ বন্দি খেলা’ এবং এই ধারাবাহিকটি একই রেটিং পেল (৭.৬)।

ধারাবাহিকের ‘আলো’ দেবাদৃতা বসুকে আগে ‘জয়ী’ ধারাবাহিকে দেখা গিয়েছে জয়ীর ভূমিকায়। তাঁর মতে, “ছোট আলো-ছায়া খুব জনপ্রিয় ছিল। বড় আলো-ছায়া কতটা জনপ্রিয় হবে সেটা নিয়ে খুব টেনশন ছিল সবার মধ্যে। যে কোনও ক্যারেক্টার রিপ্লেস হলে দর্শকের একটু মানতে অসুবিধা হয়। কিন্তু পজিটিভ রেজাল্ট পাচ্ছি। ভাল লাগছে। টিআরপি বাড়ছে। কারণ দর্শকের খুব আগ্রহ যে কার সঙ্গে আকাশের বিয়ে হবে। আলোর সঙ্গেই যদি হয় তো কী ভাবে হবে। আমি খুবই হ্যাপি।”

Advertisement

জয়ী নাকি আলো, কার জনপ্রিয়তা বেশি? দেবাদৃতা বললেন, “জয়ী’র জায়গায় ‘আলোছায়া’ এসেছে। জয়ীর জনপ্রিয়তা অবভিয়াসলি আমাকে অনেকটা সাহায্য করেছে। আলো হিসেবে মানুষ ভালবেসেছে। কিন্তু জয়ীর প্রতি ভালবাসাটাও কমেনি।”

ধারাবাহিকের দুই প্রধান চরিত্র আলো এবং ছায়া

ধারাবাহিকের নায়ক ‘আকাশ’, অর্ণব বন্দ্যোপাধ্যায় আলো ও ছায়ার মাঝখানে পড়ে দিশাহারা। তিনি বললেন, “আমাদের টিআরপি গ্র্যাজুয়ালি বাড়ছে। আমরা যখন স্টার্ট করেছিলাম ৬.৩ থেকে ৭.৭, ৭.৬-এ দাঁড়িয়েছে এক মাসের মধ্যে। আমরা খুব আশাবাদী যে বিয়ে পর্বের গল্প থেকে টিআরপি আরও বাড়বে। কারণ বিয়ে পর্বের গল্পটা খুব ইন্টারেস্টিং।”

২০১৪ সালের ধারাবাহিক ‘বিবি চৌধুরানী’-তে তিনি ছিলেন প্রধান চরিত্রে। এছাড়া ‘রাগে অনুরাগে’, ‘জানি দেখা হবে’ ইত্যাদি ধারাবাহিকে দেখা গিয়েছে তাঁকে। এরপর অভিনয় থেকে তিন বছরের গ্যাপ। স্ক্রিন প্লে রাইটিং, সিনেমা বিষয়ে পড়াশোনা, ওয়েব কনটেন্ট ডেভেলপার হিসেবে কাজ করেছেন। ‘আশালতা’ ধারাবাহিকে আবার অভিনয় শুরু। এরপরে পরেই সুযোগ আসে ‘আলো ছায়া’র আকাশ হিসেবে।

‘বাঘ বন্দি খেলা’ একই রেটিং নিয়ে ঘাড়ের কাছে নিশ্বাস ফেলছে। সে প্রসঙ্গে দেবাদৃতা জানালেন, “আমি বলব না যে আমরা ভয় পাচ্ছি বা ওরা ভয় পাবে। আমরা প্রত্যেকেই প্রত্যেকের মতো করে এগোনর চেষ্টা করছি। দর্শক নিশ্চয় সবাইকেই ভালবাসবেন।”

শুটের ফাঁকে মজা করেন আপনারা? গল্পের ছায়া ঐন্দ্রিলা বসু বললেন, “আমাদের তিনজনের খুব ভাল বন্ডিং। সুযোগ পেলে তিনজনে মেকআপ রুমে সিনেমা দেখি। বাইরে খেতে যাওয়ার প্ল্যান করি।”

আরও পড়ুন-প্রকাশ্যে এল দীপিকার মালতী হয় ওঠার প্রস্থেটিক মেকআপের সম্পূর্ণ ভিডিয়ো

দেবাদৃতা যোগ করলেন, “মজা তো হয়। ঐন্দ্রিলা এবং অর্ণব দু’জনেই আমার ক্লোজেস্ট হয়ে গিয়েছে।”

সিরিয়ালের গল্প নিয়ে তিনজনের মধ্যে বাস্তবের আড্ডায় মজা হয় না? ঐন্দ্রিলা দুষ্টুমির হাসি হাসছেন, “ডেফিনিটলি হয়। আমি দেবাদৃতাকে ছায়া বলে ডেকে ফেলি, ও আমাকে আলো বলে ফেলে। আমাদের মধ্যেও গল্পের মতো নাম নিয়ে কনফিউশন আছে। আর অর্ণব তো খুব লাকি। আমাকে আর দেবাদৃতাকে কো-আর্টিস্ট হিসেবে পেয়ে গিয়েছে। ওকে জিজ্ঞেস করলেও ও এই কথাই বলবে। সব ইন্টারভিউতে বলে!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন