Entertainment News

২০১৭-এর সেরা ১২ ছবির তালিকায় কোনগুলি রয়েছে?

বছরভর মুক্তি পেয়েছে বহু ছবি। কিছু আপনাদের ভাল লেগেছে, কিছু বা তেমন পছন্দ হয়নি। কয়েকটি ছবি বক্স অফিস সাফল্য পেয়েছে। কয়েকটি বাণিজ্যিক হিসেবে মুখ থুবড়ে পড়েছে। বছর শেষে দেখে নেওয়া যাক সেরা এক ডজন ছবির গল্প। 

Advertisement
শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৭ ১২:৪১
Share:
০১ ১৩

বছরভর মুক্তি পেয়েছে বহু ছবি। কিছু আপনাদের ভাল লেগেছে, কিছু বা তেমন পছন্দ হয়নি। কয়েকটি ছবি বক্স অফিস সাফল্য পেয়েছে। কয়েকটি বাণিজ্যিক হিসেবে মুখ থুবড়ে পড়েছে। বছর শেষে দেখে নেওয়া যাক সেরা এক ডজন ছবির গল্প। দর্শকদের আলোচনায় বার বার ঘুরে ফিরে এসেছে এই সব ছবির কথা। 

০২ ১৩

বিবাহ ডায়েরিজ: ২০ জানুয়ারি, ২০১৭। মৈনাক ভৌমিকের পরিচালনায় এই ছবিতে সোহিনী-ঋত্বিক ম্যাজিক দেখেছিলেন দর্শক। বক্স অফিসেও সাফল্য পেয়েছিল ছবিটি।

Advertisement
০৩ ১৩

বিসর্জন: কৌশিক গঙ্গোপাধ্যায়ের কেরিয়ারের মাইলফলক এই ছবি মুক্তি পেয়েছে ১৪ এপ্রিল, ২০১৭। জাতীয় পুরস্কার জয়ী এই ছবি বক্স অফিসের রেজাল্ট দুর্দান্ত।

০৪ ১৩

পোস্ত: ১২ মে, ২০১৭। শিবপ্রসাদ মুখোপাধ্যা এবং নন্দিতা রায়ের ক্যাম্প থেকে রিলিজ করে পোস্ত। সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তী, যিশু সেনগুপ্ত, মিমি চক্রবর্তী তো বটেই, চমকে দিয়েছে খুদে অর্ঘ্যও। দেশের বাইরেও পোস্তর স্বাদে মজেছিলেন দর্শক।

০৫ ১৩

চ্যাম্প: ২৩ জুন, ২০১৭। প্রথম আত্মপ্রকাশ করলেন প্রযোজক দেব এবং নায়িকা রুক্মিণী মৈত্র। সৌজন্য রাজ চক্রবর্তী পরিচালিত চ্যাম্প। বক্স অফিসের রেজাল্টও নাকি সন্তুষ্ট করেছিল প্রযোজককে।

০৬ ১৩

দুর্গা সহায়: ২৮ জুলাই, ২০১৭। মুক্তি পেয়েছিল অরিন্দম শীলের পরিচালনায় দুর্গা সহায়। তনুশ্রী চক্রবর্তী এবং সোহিনী সরকারের অভিনয় প্রশংসিত হয়েছিল।

০৭ ১৩

বস ২: ২৩ জুন, ২০১৭। বাবা যাদবের পরিচালনায় মুক্তি পেয়েঠিল এই ছবি। জিত্ যে বক্স অফিসেরও বস, সে সময় নাকি তা প্রমাণ করেছিলেন তিনি।

০৮ ১৩

মেঘনাদবধ রহস্য: অনীক দত্তর পরিচালনায় এ ছবি মুক্তি পেয়েছিল ২১ জুলাই, ২০১৭। বিষয় ভাবনা দর্শকদের একটা অংশের মন জয় করে নিয়েছে। তবে বাণিজ্যি লক্ষীলাভ তেমন হল কি?

০৯ ১৩

প্রজাপতি বিস্কুট: নতুন জুটি ইশা ও আদিত্যকে নিয়ে বাজি ধরেছিলেন পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। ২২ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল তাঁর দ্বিতীয় ছবি প্রজাপতি বিস্কুট। পুজোর লড়াইয়ে তো বটেই বাত্সরিক রেজাল্টেও আলাদা জায়গা করে নিয়েছে এই ছবি।

১০ ১৩

ককপিট: এই বছরেই কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় ককপিট প্রযোজক দেবের দ্বিতীয় ছবি। পুজোর আগেই অর্থাত্ ২২ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল ছবিটি। দেব, কোয়েল এবং রুক্মিণী— এই তিন তারকার কেমিস্ট্রি বক্স অফিসেও হিট এনেছিল।

১১ ১৩

ধনঞ্জয়: ১১ অগস্ট, ২০১৭। অরিন্দম শীলের পরিচালনায় মুক্তি পেল ধনঞ্জয়। সাহসী বিষয়কে বড়পর্দায় নিয়ে এসেছিলেন পরিচালক। সুদীপ্তা চক্রবর্তী, মিমি চক্রবর্তীর অভিনয় মুগ্ধ করেছিল দর্শকদের। প্রধান চরিত্রে অনির্বাণ ভট্টাচার্য যথাযথ ছিলেন।

১২ ১৩

বিলু রাক্ষস: ইন্দ্রাশিস আচার্যের পরিচালনায় ১ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে বিলু রাক্ষস। ছবির গল্প দর্শকদের পছন্দ হয়েছে। ডেবিউ ফিল্মেই চমকে দিয়েছেন পরিচালক।

১৩ ১৩

আমাজন অভিযান: ২২ ডিসেম্বর মুক্তি পেয়েছে বছরের সবচেয়ে বড় বাজেটের ছবি আমাজন অভিযান। কমলেশ্বর মুখোপাধ্যায় এব‌ং দেবের জুটি ছাড়াও ব্রাজিলে শুটিং— এই ছবির সেরা আকর্ষণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement