Entertainment News

লাতিন আমেরিকান ফিল্মে এখন ‘সুপারস্টার’ বিহারের প্রভাকর!

কোস্তারিকায় ব্যাপক সাফল্যের পর এ বার ছবিটি ভোজপুরী, হিন্দি এবং ইংরেজিতে ডাব করতে চান প্রভাকর। মার্কিন দেশ এবং ভারতেও ছবিটি রিলিজ করার ইচ্ছে রয়েছে তাঁর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৮ ১৭:৩৫
Share:

প্রভাকর শারন। ছবি: টুইটারের সৌজন্যে।

এ রাজ্যের বহু অভিনেতাই বলিউড এবং দক্ষিণ ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে দাপিয়ে কাজ করছেন। বলিউড থেকেও হলিউডে পাড়ি জমিয়েছেন প্রিয়ঙ্কা-দীপিকা-অনিল কপূররা। কিন্তু কেউ যদি লাতিন আমেরিকান সিনেমার নায়ক হন? এমন কখনও শুনেছেন?

Advertisement

হ্যাঁ, এমন ঘটনাই ঘটেছে। এ দেশেরই এক জন এই মুহূর্তে দাপিয়ে কাজ করছেন কোস্তারিকায়। শুধু কাজ করাই নয়, রীতিমতো ছবির হিরো হয়ে, বলিউডি ধাঁচের নাচ-গান-অ্যাকশনে নজির তৈরি করে ফেলেছেন সেখানে। ইদানীং তাঁকে কোস্তারিকার সিনেমার ‘সুপারস্টার’ বলা হচ্ছে!

নাম প্রভাকর শারন। বিহারের ছোট্ট গ্রাম মোতিহারির ছেলে। বলিউডে হিরো হওয়ার স্বপ্ন নিয়ে বহু বছর আগেই বিহার ছেড়েছিলেন। কিন্তু মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিতে শিকে না ছেঁড়ায় মার্কিন দেশে যাবেন ভেবেছিলেন। ভাগ্য নিয়ে গিয়েছিল কোস্তারিকায়। সেখানে গিয়ে ব্যবসা শুরু করেছিলেন। কিন্তু তাতেও বড়সড় মন্দার মুখ দেখে শেষে ২০১০-এ ফের ফিরে এসেছিলেন দেশে। এ বার চণ্ডীগড়ে।

Advertisement

পরিস্থিতি এমন হয়েছিল যে, স্ত্রী-সন্তানরাও কিছুদিন পর তাঁকে ছেড়ে ফিরে চলে গিয়েছিলেন কোস্তারিকায়।

বলিউড-টলিউড-টেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

কিন্তু হাল ছাড়েননি প্রভাকর। কোস্তারিকায় ফিরে গিয়ে জনৈক প্রযোজকের সঙ্গে কাজ করতে শুরু করেন তিনি। ইন্ডিয়া টুডে’র খবর অনুযায়ী, আউটলুকের রিপোর্টের দাবি, শিক্ষাবিদ টেরিজা রডরিগেজ কার্দাস প্রভাকরকে সাহায্য করেছিলেন। ছবি তৈরির জন্য টাকাও দিয়েছিলেন তিনি।

অভিনেত্রী ন্যান্সি ডবলস-এর সঙ্গে ফিল্মের প্রচারে প্রভাকর। ছবি: টুইটারের সৌজন্যে।

২০১৭ সালেই প্রথম ফিল্ম করেন প্রভাকর। ছবির নাম ‘এনরেদাদোস: লা কনফিউশন’। আউটলুকের খবর অনুযায়ী, ছবিটি বিপুল ভাবে সাড়া ফেলেছে কোস্তারিকায়। একেবারেই বলিউডি ঘরানার ছবি হিট তো বটেই, বক্স অফিসেও ভাল ব্যবসা করে ফেলেছে। ছবিতে প্রভাকরের অভিনেত্রী হয়েছেন কোস্তারিকার জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী ন্যান্সি ডবলস।

আরও পড়ুন, শুধু ঐশ্বর্যার ‘ছেলে’ নয়, খোঁজ মিলেছিল শাহরুখের ‘মা’-রও!

আরও পড়ুন, ‘একটা সময় কোনও চ্যানেলই আমার সঙ্গে কাজ করতে চায়নি’

কোস্তারিকায় ব্যাপক সাফল্যের পর এ বার ছবিটি ভোজপুরী, হিন্দি এবং ইংরেজিতে ডাব করতে চান প্রভাকর। মার্কিন দেশ এবং ভারতেও ছবিটি রিলিজ করার ইচ্ছে রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন