Chadwick Boseman died

ক্যানসার প্রাণ কাড়ল ‘ব্ল্যাক প্যান্থার’ তারকা স্যাডউইক বসম্যানের

বসম্যানের মৃত্যুর খবর জানানো হয়েছে তাঁর পরিবারের তরফে। মৃত্যুর সময় স্ত্রী ও পরিবারের লোকেরা তাঁর পাশেই উপস্থিত ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২০ ১০:০৬
Share:

বসম্যানের মৃত্যুর খবর জানানো হয়েছে তাঁর পরিবারের তরফে। ছবি টুইটার থেকে নেওয়া।

প্রয়াত মার্কিন অভিনেতা স্যাডউইক বসম্যান। ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত এই অভিনেতা গত কয়েক বছর ধরেই ভুগছিলেন কোলন ক্যানসারে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৩ বছর।

Advertisement

বসম্যানের মৃত্যুর খবর জানানো হয়েছে তাঁর পরিবারের তরফে। মৃত্যুর সময় স্ত্রী ও পরিবারের লোকেরা তাঁর পাশেই উপস্থিত ছিলেন। পরিবারের তরফে জানানো হয়েছে, ‘‘স্যাডউইক বসম্যানের মৃত্যুতে আমরা শোকাহত। ‘কিং টিচালা’ থেকে ‘ব্ল্যাক প্যান্থার’— বহু মনে রাখার মতো, সিনেমা করেছেন তিনি। তাঁর কেরিয়ারকে সম্মান জানাই।’’

২০১৬-তে স্যাডউইকের কোলন ক্যানসার ধরা পড়ে। তখন তা স্টেজ ৩-এ পৌঁছে গিয়েছিল। তার পর শুরু হয়েছিল চিকিৎসা। অনেক বার কেমোথেরাপির মধ্যে দিয়ে যেতে হয়েছিল তাঁকে। কিন্তু তাই বলে অভিনয় থেকে দূরে ছিলেন না। এই সময়ের মধ্যেই বিখ্যাত ছবি তিনি উপহার দিয়েছেন হলিউডকে। সম্প্রতি তাঁর ক্যানসার চতুর্থ স্টেজে পৌঁছে যায়।

Advertisement

আরও পড়ুন: প্রত্যাখ্যানের পরে খাবার খেতে ১০ টাকা দেন মিঠুনকে, পরে সেই পরিচালকেরই পাশে দাঁড়ান সুপারস্টার

২০১৩-তে বেসবল তারকা ‘জ্যাকি রবিনসন’ ছবির মধ্য দিয়ে তিনি প্রথম নিজের উপস্থিতি বোঝান। মার্ভেল সিরিজের ‘ব্ল্যাক প্যান্থার’ ব্লকবাস্টার হিট হয়েছিল। এই ছবিটি অস্কারে সেরা ছবির মনোনয়নও পেয়েছিল। কমিকস থেকে তৈরি এটিই প্রথম ছবি যা অস্কারের মনোনয়ন পায়। এ ছাড়াও ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’, ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের কিছু ছবিতেও অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। তাঁর মৃত্যুকে শোক প্রকাশ করেছে হলিউডের পরিচিত মুখেরা।

আরও পড়ুন: একের পর এক সুযোগ পেয়েও ব্যর্থ, ব্যক্তিগত জীবনেও বিধ্বস্ত আমির খানের ভাগ্নে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন