Abhay Deol on Bollywood

চোখের তলার দগদগে কালশিটে! অনুষ্ঠানের লাল গালিচায় আসার আগেই কেন মার খেলেন অভয় দেওল?

ঝলমলে এক অনুষ্ঠানের লাল গালিচা। স্যুট-বুট পরে সেখানে হাজির বলিউড অভিনেতা অভয় দেওল। এ দিকে তাঁর চোখের তলায় কালশিটের দাগ। কার কাছে এমন ভাবে মার খেলেন অভিনেতা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৮:২৮
Share:

বলিউড অভিনেতা অভয় দেওল। ছবি: সংগৃহীত।

তারকা পরিবারের সন্তান তিনি। তা সত্ত্বেও আর পাঁচ জন তারকাসন্তানের মতো ঝাঁ-চকচকে বলিউডি ছবির মাধ্যমে বিনোদন জগতে পা রাখেননি তিনি। গতে বাঁধা বাণিজ্যিক ছবির বদলে অন্য ঘরানার ছবিতে কাজ করেই দর্শকের নজর কেড়েছেন বলিউড অভিনেতা অভয় দেওল। বলিউডে তাঁর অভিষেক ইমতিয়াজ় আলির ‘সোচা না থা’ ছবির মাধ্যমে। তার পর ‘ওয়ে লাকি! লাকি ওয়ে!’, ‘দেব ডি’, ‘একচালিস কি লাস্ট লোকাল’ ছবির মাধ্যমে অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন অভয়। তার পর অভয় অভিনয় করেন ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’র মতো ছবিতেও। তার পরেও বলিউডের বৃত্তে কিছুটা ব্রাত্য অভয়। একাধিক বার নানা বিতর্কেও জড়িয়েছেন দেওল পরিবারের এই সদস্য। এমনকি, এক বার চোখের তলায় কালশিটের দাগ নিয়েই এক অনুষ্ঠানের লাল গালিচায় এসে উপস্থিত হয়েছিলেন অভয়।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেই ভিডিয়োয় স্পষ্ট অভয়ের চোখের তলায় কালশিটের দাগ। সজোরে চোখে ঘুষি খেলে তবেই এমন দাগ হওয়া সম্ভব। সেই কালশিটের দাগ নিয়েই অনুষ্ঠানের লাল গালিচায় হাজির অভয়। কী কারণে এমন অবস্থা তাঁর? প্রশ্ন শুনে তা এড়িয়েও যাননি অভিনেতা। অভয় উত্তর দেন, ‘‘একটা মিউজ়িক কোম্পানির লোকজনের হাতে মার খেয়ে তার পর এখানে এসেছি। আমার ছবি ৩১ জানুয়ারি মু্ক্তি পেতে চলেছে। এখনও ছবির গান মুক্তি পায়নি। কারণ এই মিউজ়িক কোম্পানির লোকজন আমাকে ও শঙ্কর-এহসান-লয়কে একটা বেআইনি চুক্তিতে সই করাতে বলছেন।’’ সেই শর্তে নাকি রাজি হননি অভয়। সেই কারণেই ওই সংস্থার ব্যক্তিদের হাতে মার খেতে হয়েছে তাঁকে।

২০১৪ সালে মুক্তি পায় অভয়ের প্রথম প্রযোজিত ছবি ‘ওয়ান বাই টু’। সেই ছবি ও তার গানের অ্যালবামের মুক্তি নিয়েই তর্কাতর্কির সূত্রপাত হয় অভয় ও মিউজ়িক কোম্পানির মধ্যে। পরে চোখের এই কালশিটের দাগ নিয়ে সমাজমাধ্যমে পাতাতেও ওই সংস্থার বিরুদ্ধে অভিযোগ তোলেন অভয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন