Akshay Kumar

অক্ষয়ের পারিশ্রমিক ছুঁয়েছে কয়েক কোটি, কিন্তু ‘ওএমজি ২’র জন্য কত চেয়েছিলেন অভিনেতা?

অক্ষয় কুমারের পারিশ্রমিক নিয়ে বলিপাড়ায় চর্চা কম নেই। কিন্তু ‘ওএমজি ২’ তৈরির সময় কী সিদ্ধান্ত নিয়েছিলেন নায়ক?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৩:৪৪
Share:

অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

সদ্য মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের নতুন ছবি ‘ওএমজি২’। ছবি নিয়ে তৈরির আগে বিস্তর বিতর্কও হয়েছিল। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন তথা সিবিএফসির তরফে ছাড়পত্র পাওয়া নিয়ে হয়েছিল খুবই টানাপড়েন। নানা তর্ক-বিতর্কের পরেও এই ছবি দর্শকের ভাল লেগেছে। সেই প্রতিক্রিয়াও পেয়েছেন অভিনেতারা। বক্স অফিসে লাভও হয়েছে তেমন পরিমাণে। ৮০ কোটি টাকা আয় ছাড়িয়ে গিয়েছে অক্ষয়, ইয়ামি গৌতম, পঙ্কজ ত্রিপাঠীর এই ছবির। ‘ওএমজি ২’-এর বাজেট নিয়ে ইতিমধ্যে অনেক চর্চাও হয়েছে। ছবি মুক্তির পর এক নতুন তথ্য প্রকাশ্যে এনেছেন ছবির প্রযোজক অজিত অন্ধ্রে।

Advertisement

এই ছবির বিনিময়ে এক টাকাও পারিশ্রমিক নেননি নায়ক। এক সাক্ষাৎকারে তিনি বলেন, “অক্ষয় এই ছবির জন্য কোনও পারিশ্রমিক নেননি। উল্টে বরং তিনি এগিয়ে এসেছেন। ছবিটি তৈরি করার জন্য প্রযোজক হিসাবে সাহায্য করেছেন।” অক্ষয়ের সঙ্গে এই প্রথম বার নয়, এর আগেও বহু ছবিতে কাজ করেছেন অজিত। তিনি জানিয়েছেন নায়ক না থাকলে কখনও এমন ছবি তৈরির ঝুঁকি তিনি নিতে পারতেন না।

তবে ইদানীং সমাজমাধ্যমের পাতায় সাধারণের নীতিপুলিশি এতটাই বেড়ে গিয়েছে, সে বিষয়ে খুবই বিরক্ত অজিত এবং পঙ্কজ। তিনি অবশ্য জানিয়েছেন, ‘ওএমজি২’ যে ভাবে তৈরি হয়েছে, সে ক্ষেত্রে তাঁরা একদমই ভয় পাননি। তবে ছবিটি ‘এ’ সার্টিফিকেট পাওয়ার ফলে অনেকেই ছবিটি দেখতে যেতে পারছে না।

Advertisement

ছবিতে কাজ করা সত্ত্বেও এখনও পর্যন্ত ছবি দেখে উঠতে পারেননি ‘ওএমজি ২’-এর অন্যতম অভিনেতা আরুষ বর্মা। ছবিতে কান্তি শরণ মুদগলের (পঙ্কজ ত্রিপাঠী) ছেলে বিবেকের চরিত্রে অভিনয় করেছেন আরুষ। অথচ নিজেই নিজের অভিনীত ছবি দেখার ছাড়পত্র পাননি তিনি। সেন্সর বোর্ডের কাছে ‘এ’ শংসাপত্র বদলের আবেদন জানিয়ে পিটিশন দাখিল করেছেন আরুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন