Pulwama Terror Attack

জওয়ানের সন্তানদের প্রায়ই বলতে শোনা যায় ‘বাবা কখন আসবে?’ লিখলেন আয়ুষ্মান

টুইটারে শোকবার্তা জানিয়ে নিজের কবিতা পোস্ট করলেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। মৃত জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আয়ুষ্মানের লেখা কবিতাটি মন ছুঁয়ে গিয়েছে সকলেরই।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩৫
Share:

ছবি: টুইটার

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় নিহত হয়েছেন ৪৯ জন সিআরপিএফ জওয়ান। ভারতে অন্যতম ভয়ঙ্কর জঙ্গি হামলার পরে পাকিস্তানের জঙ্গি সংগঠন জৈশ-ই-মহম্মদ দায় স্বীকার করে নিয়েছিল এই আক্রমণের। তার পর থেকেই দেশের নানা স্তরে প্রতিবাদ উঠেছে এই ঘটনার। মৃত সেনা জওয়ানদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে সমাজের বিভিন্ন স্তরের মানুষকে। গোটা দেশ জুড়ে শুরু হয়েছে প্রতিবাদ ও শোক মিছিল।

Advertisement

গতকালই টুইটারে মৃত জওয়ানদের উদ্দেশে বিশেষ কবিতা পাঠ করেছিলেন বর্ষীয়ান বলিউড অভিনেতা অনুপম খের। এ বার টুইটারে শোকবার্তা জানিয়ে নিজের কবিতা পোস্ট করলেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। মৃত জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আয়ুষ্মানের লেখা কবিতাটি মন ছুঁয়ে গিয়েছে সকলেরই।

কবিতাটিতে আয়ুষ্মান লিখেছেন যে, দেশের প্রতিটি জওয়ানের জীবনই অমূল্য। শেষ নিঃশ্বাস ফেলার আগে অবধি তাঁরা লড়াই করে যান। তাঁদের মা-স্ত্রীদের পরিস্থিতি কারাবাসের মতো। মুখে খাবার রোচে না তাঁদের। জওয়ানদের শিশুদের প্রায়ই বলতে শোনা যায় যে, ‘বাবা কখন আসবে?’

Advertisement

এখনও অবধি ২৬ হাজার মানুষ লাইক করেছেন আয়ুষ্মানের টুইটটি। প্রায় সাড়ে ৪ হাজার বার রিটুইট হয়েছে আয়ুষ্মানের টুইট।

আরও পড়ুন: পুলওয়ামার প্রতিবাদ বলিউডের, পাকিস্তানের সব শিল্পীকে ‘বয়কট’, ঘোষণা এফডব্লিউআইসিই-র

আরও পড়ুন: ‘নিজের শিকড় ভুলে যেও না’, প্রিয়ঙ্কার সমালোচনা করলেন করিনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন