Sonu Sood

করমণ্ডলকাণ্ডে দুর্ঘটনাগ্রস্তদের পাশে সোনু সুদ, পরিজনদের জন্য হেল্পলাইন খুললেন অভিনেতা

ওড়িশার ভয়াবহ ট্রেন দুর্ঘটনা প্রাণ কেড়েছে ২৮৮ জনের। প্রিয়জনদের হারিয়ে অসহায় তাঁদের পরিবার। এ বার তাঁদের সাহায্যার্থে হেল্পলাইন খুললেন বলিউড অভিনেতা সোনু সুদ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ২৩:৪২
Share:

ওড়িশার বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পরে আর্তদের পাশে দাঁড়ালেন সোনু সুদ। গ্রাফিক: সনৎ সিংহ।

অভিনেতা হিসাবে বলিউডে চেনামুখ তিনি। কাজ করেছেন দক্ষিণী বিনোদন জগতেও। তবে অভিনয়ের থেকেও সমাজকল্যাণমূলক কাজের জন্য বেশি নামডাক সোনু সুদের। অতিমারির সময় থেকেই সমাজকল্যাণমূলক কাজের দিকে মন দিয়েছেন সোনু। পরিযায়ী শ্রমিকদের বাসে করে বাড়ি পাঠানো থেকে শুরু করে আর্থিক ভাবে পিছিয়ে পড়া বাচ্চাদের লেখাপড়ার খরচের ব্যবস্থা করা— নিজের কাঁধে দায়িত্ব তুলে নিয়েছেন সোনু। সম্প্রতি ওড়িশার বালেশ্বরে ঘটে যাওয়া ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পরে আর্তদের পাশে এসে দাঁড়ালেন অভিনেতা।

Advertisement

করমণ্ডল ট্রেন দুর্ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ২৮৮ জনের। আহতের সংখ্যা হাজারের কাছাকাছি। এ বার দুর্ঘটনায় প্রভাবিতদের জীবনের মূল স্রোতে ফিরিয়ে আনতে উদ্যোগী হলেন সোনু সুদ। দুর্ঘটনাগ্রস্তদের পরিবারের শিশুদের লেখাপড়ার খরচ থেকে শুরু করে প্রাপ্তবয়স্কদের রুজি-রোজগারের ব্যবস্থা করার ক্ষেত্রে সাহায্য করার প্রতিশ্রুতি দিলেন বলিউড অভিনেতা। এই গোটা কাজের জন্য একটি হেল্পলাইনও চালু করলেন সোনু। সমাজমাধ্যমের পাতায় একটি ফোন নম্বর শেয়ার করেন তিনি। যে কোনও রকম সাহায্যের জন্য ওই নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করেন সোনু।

এর আগে দুর্ঘটনাগ্রস্তদের ক্ষতিপূরণ নিয়ে সমাজমাধ্যমে মুখ খুলেছিলেন সোনু সুদ। কেন্দ্রীয় সরকারের ক্ষতিপূরণ ঘোষণা করে দেওয়াই কি যথেষ্ট? প্রশ্ন তুলেছিলেন অভিনেতা। যদিও কারও নাম উল্লেখ না করেই এই প্রশ্ন তোলেন তিনি। সমাজমাধ্যমের পাতায় একটি ভিডিয়ো শেয়ার করে সোনু বলেন, “আমরা সবাই টুইট করছি, দুঃখপ্রকাশ করছি… কিন্তু কিছু দিন পরেই সবাই নিজেদের কাজে ব্যস্ত হয়ে পড়ব। কিন্তু যাঁদের সঙ্গে এত বড় ঘটনা ঘটল তাঁদের পরিবার কি ফের উঠে দাঁড়াতে পারবে? এই সব ক্ষতিপূরণ তো কয়েক মাসের মধ্যেই ফুরিয়ে যাবে।’’ সরকারের কাছে সোনুর আর্জি, দুর্ঘটনাগ্রস্তদের যদি একটি নির্দিষ্ট পেনশনের আওতায় আনা যায়। প্রতি মাসে তাঁদের উপার্জনের বন্দোবস্ত করার অনুরোধ রাখেন অভিনেতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন