Alia Bhatt

বিশেষ একটি শর্ত পূরণ হলে পর্দায় সং সাজতেও রাজি আলিয়া! কী সেই শর্ত? জানালেন অভিনেত্রী

বলিউডে হাতেখড়ি এক দশক আগে। কর্ণ জোহরের ছবির মাধ্যমে আত্মপ্রকাশ। তার পরে অবশ্য বিভিন্ন ধরনের ছবিতে কাজ করেছেন আলিয়া। বলিউডে নিজের জায়গা পাকা করে এ বার হলিউডমুখী অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৫:৪২
Share:

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

২০১২ সালে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ মহেশ ভট্টের কন্যা আলিয়া ভট্টের। বলিউডের নামজাদা পরিচালকের সন্তান, তার উপরে কর্ণ জোহর প্রযোজিত ছবির হাত ধরে বলিউড অভিষেক। স্বজনপোষণ সংক্রান্ত কটাক্ষের শিকার হতে হয়েছিল আলিয়াকে। তাতে অবশ্য দমে যাননি আলিয়া। বরং একাধিক পরিচালকের সঙ্গে বিভিন্ন ঘরানার ছবিতে অভিনয় করে নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন তিনি। ‘হাইওয়ে’, ‘রাজ়ি’, ‘কপূর অ্যান্ড সন্স’, ‘গলি বয়’, ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’-র মতো ছবিতে অভিনয় করে দর্শক ও সমালোচকের প্রশংসা অর্জন করেছেন আলিয়া। বলিউডে নিজের জমি শক্ত করে এ বার হলিউডমুখী মহেশ-কন্যা। আগামী মাসেই মুক্তি পেতে চলেছে আলিয়ার প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’। ছবির ট্রেলার মুক্তি পেয়েছে ইতিমধ্যেই। প্রচার ঝলকে তাঁর অত্যন্ত কম স্ক্রিনটাইম নিয়েও শুরু হয়েছে জল্পনা। এর মধ্যেই সম্প্রতি এক অনুষ্ঠানে নিজের কাজের শর্তের কথা উল্লেখ করলেন অভিনেত্রী।

Advertisement

সম্প্রতি একটি অনুষ্ঠানে আলিয়াকে প্রশ্ন করা হয়, নবীন প্রজন্মের কাছে নিজেকে প্রভাবী বলে মানতে তিনি রাজি কি না। প্রশ্নের উত্তর দিতে গিয়ে আলিয়া বলেন, ‘‘আমি সং সাজতেও রাজি, যদি ঠিক সময়ে আমার পারিশ্রমিক এসে পৌঁছয়।’’ আলিয়ার কথা শুনেই স্পষ্ট, পেশাদারিত্ব থেকে একচুলও সরতে রাজি নন তিনি। এর আগে বলিউড থেকে হলিউডে উত্তরণ প্রসঙ্গেও পারিশ্রমিকের কথা উল্লেখ করেছিলেন আলিয়া। হলিউডে পারিশ্রমিক বিষয়ে যে সাম্য রয়েছে, সেই জায়গার ধারেকাছেও এখনও পৌঁছতে পারেনি বলিউড। নিজের যোগ্যতার ভিত্তিতে পারিশ্রমিক অর্জন করা যে তাঁর হলিউডে কাজ করার নেপথ্যের অন্যতম কারণ, তা-ও জানিয়েছিলেন আলিয়া।

আগামী ২৮ জুলাই মুক্তি পেতে চলেছে আলিয়ার ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। কর্ণ জোহর পরিচালিত এই ছবিতে রণবীর সিংহের সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেত্রী। ‘রকি অউর রানি...’-র মুক্তির পরে আগামী মাসেই মুক্তি পাচ্ছে ‘হার্ট অফ স্টোন’। নিজের প্রথম হলিউড ছবিতে ‘ওয়ান্ডার ওম্যান’ খ্যাত তারকা গল গডোট ও ‘ফিফটি শেডস অফ গ্রে’ খ্যাত অভিনেতা জেমি ডরনানের সঙ্গে অভিনয় করেছেন আলিয়া।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন