Bollywood Gossip

বিদ্যা বালনের ‘চেহারা’ নিয়ে তির্যক মন্তব্য করিনার, কী জবাব দিলেন অভিনেত্রী?

দু’জনেই বলিউডের সফল ও জনপ্রিয় অভিনেত্রী। নিজেদের ‘রোল মডেল’ হিসাবেও প্রতিষ্ঠা করেছেন বিদ্যা বালন ও করিনা কপূর খান। তার পরেও একে অপরের উদ্দেশে কটু কথা বলতে ছাড়েননি দুই নায়িকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ২৩:১২
Share:

(বাঁ দিকে) করিনা কপূর এবং (ডান দিকে) বিদ্যা বালন। —ফাইল চিত্র।

বলিউডের নামজাদা অভিনেত্রী দু’জনেই। শুধু দক্ষ অভিনেত্রীই নন, পুরুষপ্রধান বিনোদনের জগতে তারকা হিসাবে নিজেদের প্রতিষ্ঠা করেছেন করিনা কপূর খান ও বিদ্যা বালন। তাঁদের অভিনয়ের জোরে সফল ও জনপ্রিয় হয়েছে একাধিক ছবি। এমন দুই অভিনেত্রী একে অপরকে শ্রদ্ধা করবেন, এমনটাই ধরে নেওয়া হয়। তবে আদতে চিত্রটা এ রকম কি? দেখা গেল, একে অন্যের উদ্দেশে তির্যক মন্তব্য করতেই ব্যস্ত করিনা ও বিদ্যা।

Advertisement

সইফ আলি খানকে বিয়ে করার পর এখন দুই সন্তানের মা করিনা। তার পরেও ছিপছিপে চেহারা ধরে রেখেছেন বলিউড অভিনেত্রী। শরীরচর্চা ও ফিটনেসে বরাবর মন তাঁর। রকমারি খাওয়াদাওয়া করতে ভালবাসলেও ফাঁকি দেন না ব্যায়ামে। সেই প্রতিফলন দেখা যায় তাঁর চেহারাতেও। এমনকি, ‘তশন’ ছবির জন্য ‘জ়িরো ফিগার’-এও পৌঁছে গিয়েছিলেন করিনা। তাঁর মতে, ছিপছিপে চেহারাতেই মেয়েদের আকর্ষণীয় দেখতে লাগে। অন্য দিকে, ২০১২ সালে ‘দ্য ডার্টি পিকচার’ ছবিতে সিল্ক স্মিতার চরিত্রে অভিনয় করার জন্য কয়েক কেজি ওজন বাড়াতে হয়েছিল বিদ্যা বালনকে। ওই ছবিতে বহুল প্রশংসিত হয়েছিল বিদ্যার কাজ। তবে করিনাকে তা নিয়ে প্রশ্ন করতেই উল্টো জবাব বেবোর। এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, ‘‘চেহারা ভারী হয়ে গেলে মোটেই আকর্ষণীয় দেখতে লাগে না। যদি কোনও মহিলা বলে থাকেন যে, তিনি রোগা হতে চান না, তা হলে তিনি মিথ্যা বলছেন। সব মহিলারই স্বপ্ন রোগা হওয়া। আজকাল কিছু নায়িকা হয়তো অন্য ভাবে ভাবেন, তবে আমি কখনওই চাইব না যে আমার চেহারা ভারী হয়ে যাক।’’ বিদ্যার নাম না নিলেও তাঁর উদ্দেশেই যে এই তির্যক মন্তব্য করেছেন করিনা, তা স্পষ্ট।

শুধু তা-ই নয়, ‘কফি উইথ কর্ণ’-এ করিনাকে প্রশ্ন করা হয়, যদি কোনও দিন ঘুম থেকে উঠে তিনি দেখেন যে তিনি বিদ্যা বালন হয়ে গিয়েছেন, তা হলে কেমন লাগবে তাঁর। প্রশ্নের উত্তর দিতে গিয়ে করিনা বলেন, ‘‘আই উড ফিল ডার্টি!’’ যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ‘‘আমার নিজেকেই নোংরা লাগবে।’’ করিনার সঙ্গে এই বিষয় নিয়ে বাগ্‌বিতণ্ডায় না জড়ালেও ঘুরপথে তাঁকে সপাট জবাবও দিয়েছিলেন বিদ্যা। করিনার মন্তব্যের ভিত্তিতে প্রশ্ন করা হলে বিদ্যা বলেন, ‘‘নিশ্চয়ই ‘দ্য ডার্টি পিকচার’-এর থেকে বেশি নোংরা লাগবে না! কেউ এক জন ‘হিরোইন’ বানাতেই পারেন, তবে ‘দ্য ডার্টি পিকচার’ আর কেউ বানাতে পারবেন না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন