Sara Ali Khan

মুসলিম হয়ে মহাকাল মন্দিরে! নিন্দকদের সব সমালোচনার সপাট জবাব দিলেন সারা আলি খান

বলিউডের এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সারা আলি খান। এই মুহূর্তে ভিকি কৌশলের সঙ্গে নিজের আসন্ন ছবি ‘জ়রা হটকে জ়রা বাঁচকে’ ছবির প্রচারে ব্যস্ত অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ২২:০১
Share:

নিজের ধর্মাচরণ নিয়ে মুখ খুললেন সারা আলি খান। ছবি: সংগৃহীত।

বলিউডের এই প্রজন্মের উঠতি তারকা তিনি। অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশের বছর পাঁচেকের মধ্যেই নিজের জায়গা বানিয়ে ফেলেছেন নিজ দক্ষতায়। অভিনয়ের পাশাপাশি স্বভাবের জন্যও জনপ্রিয় সারা আলি খান। সমাজমাধ্যমের পাতাতেও প্রমাণ মেলে তাঁর জনপ্রিয়তার। অভিনয়ের পাশাপাশি ঘুরতেও বেশ ভালবাসেন তিনি। পাহাড় থেকে সমুদ্র, এমনকি তীর্থক্ষেত্রেও বেড়াতে যাওয়ায় না নেই সারার। একাধিক বার গিয়েছেন কেদারনাথে। প্রথম বার ছবির শুটিংয়ে, এখন যান সেই জায়গার টানে। এই মুহূর্তে নিজের পরবর্তী ছবি ‘জ়রা হটকে জ়রা বাঁচকে’-এর প্রচারে ব্যস্ত অভিনেত্রী। ছবিতে সহ-অভিনেতা ভিকি কৌশলের সঙ্গে সম্প্রতি উজ্জয়িনীর মহাকাল মন্দিরে গিয়েছিলেন সারা। সেখানে পুজোও দেন তাঁরা দু’জনে। সমাজমাধ্যমে পোস্ট করেন ছবিও। সেই ছবি প্রকাশ্যে আসার পর থেকেই সমালোচনার ঝড়। ইসলাম ধর্মাবলম্বী হয়ে কেন মন্দিরে পা রাখছেন তিনি? ধেয়ে আসে এমন প্রশ্ন। চর্চা শুরু হয় তাঁর ধর্মাচরণ নিয়েও। সম্প্রতি এক অনুষ্ঠানে নিন্দকদের সমালোচনার জবাব দিলেন সারা।

Advertisement

সম্প্রতি এক অনুষ্ঠানে সারাকে তাঁর মন্দিরে যাওয়া প্রসঙ্গে প্রশ্ন করা হলে সারা বলেন, ‘‘আমি খুব মন দিয়ে আমার কাজ করি। আমি আমার দর্শক ও অনুরাগীদের জন্যই কাজ করি। আমার খারাপও লাগবে যদি আপনারা আমার কাজ পছন্দ না করেন। তবে, ব্যক্তিগত বিশ্বাসের জায়গাটা আমার নিজস্ব। আমি বাংলা সাহিব, মহাকাল মন্দিরেও সেই শ্রদ্ধা নিয়েই যাই, যে শ্রদ্ধা নিয়ে আমি অজমেঢ় শরিফে যাই। আমি আমার যাওয়া বন্ধ করব না।’’ যে কোনও ধর্মস্থানের আবহের উপর বিশ্বাস রাখেন সারা। স্রেফ ধর্মের রং দেখে নিজের বিশ্বাসের জায়গায় বদল আনবেন না তিনি, বদ্ধপরিকর তিনি।

আগামী ২ জুন মুক্তি পেতে চলেছে সারা আলি খানের পরের ছবি। বলিউড পরিচালক লক্ষ্মণ উতেকরের পরিচালনায় ভিকি কৌশলের সঙ্গে জুটি বেঁধে এই ছবিতে অভিনয় করেছেন সারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন