Bollywood Scoop

কোটির অঙ্কে রোজগার! তার পরেও কেন তিন হাজার টাকা খরচ করতে গিয়ে ইতস্তত করেন সারা?

বর্তমান প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সারা আলি খান। বলিউডে অভিষেকের পর থেকে একের পর এক ছবিতে কাজ করেছেন অভিনেত্রী। বড় পর্দার পাশাপাশি সম্প্রতি ওটিটিতেও পা রেখেছেন সারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৯:২১
Share:

আর্থিক ভাবে সচ্ছল হয়েও কেন টাকা খরচ করতে গিয়ে এত কার্পণ্য করেন সারা? ছবি: সংগৃহীত।

বলিউডের নবাব সইফ আলি খানের একমাত্র মেয়ে তিনি। তিনি বলিউডের এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেত্রীও বটে। বলিউড পরিচালক অভিষেক কপূরের ‘কেদারনাথ’ ছবির মাধ্যমে আত্মপ্রকাশ করার পরে আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। এখনও পর্যন্ত অভিনেত্রী সারা আলি খানের সংক্ষিপ্ত কর্মজীবনে ব্যর্থতার থেকে সাফল্যের পাল্লাই বেশি ভারী। আর্থিক দিক থেকেও পিছিয়ে নেই তিনি। ছবি, সিরিজ়ের পাশাপাশি বিভিন্ন সংস্থার মুখ হিসাবেও দু’হাতে অর্থ উপার্জন করছেন সারা। তার পরেও টাকা খরচ করার কথা শুনলেই উল্টো দিকে ছুট লাগান অভিনেত্রী! কেন? সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের এই স্বভাবে নিয়ে মুখ খুললেন সারা।

Advertisement

সম্প্রতি এক অনুষ্ঠানের জন্য বিদেশে গিয়েছিলেন সারা। বিদেশে যাওয়া মানেই ফোনে কাউকে যোগাযোগ করতে গেলে দরকার পড়ে আন্তর্জাতিক রোমিংয়ের। এক দিনের জন্য একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গিয়ে কিছুতেই সেই রোমিংয়ের পিছনে টাকা খরচ করতে রাজি নন অভিনেত্রী। অনুষ্ঠানের লাল গালিচায় এক সাক্ষাৎকারে এ কথা মেনেও নিলেন তিনি। সারা বলেন, ‘‘আমি ভীষণ কিপটে! এই বার যেমন আমাকে এখানে এসে ভিকি ও আমার প্রযোজকের সঙ্গে যোগাযোগ করতে হতো। আমাকে প্রযোজক ভয়েস নোট পাঠিয়ে রীতিমতো অনুরোধ করেছেন, ‘রোমিংয়ের দাম মাত্র ৪০০ টাকা, দয়া করে ওটা কিনে নাও’। আমি তো আমার হেয়ারড্রেসারের থেকে হটস্পট নিয়েই কাজ চালিয়ে নিয়েছি। আমার এখনও পর্যন্ত রোমিং নেই এখানে। আমি জানি আমার এ রকম করা উচিত নয়, কিন্তু আমি কিছুতেই এই স্বভাব থেকে বেরতে পারি না।’’ লাল গালিচায় সাক্ষাৎকার দিতে গিয়ে খোলামেলা স্বীকারোক্তি সারার। তাঁর যুক্তি, এক দিনের জন্য বিদেশে এসে আন্তর্জাতিক রোমিংয়ের পিছনে এত টাকা খরচ করার কোনও মানে হয় না। আর হটস্পটের যখন কাজ চলে যাচ্ছে, তা হলে কেনই বা নিজে টাকা খরচ করবেন তিনি!

সারার এই অকপট স্বীকারোক্তিতে হাসির রোল সমাজমাধ্যমের পাতায়। তবে, বলিউড তারকা হওয়া সত্ত্বেও সারার এই তথাকথিত মধ্যবিত্ত স্বভাবের কথা জানতে পেরে মজা পেয়েছেন অনুরাগীরা। অন্য তারকাদের মতো তাঁর যে তারকাসুলভ দেখনদারি নেই, তা দেখে খুশি তাঁরা। কর্ণ জোহরের টক শো ‘কফি উইথ কর্ণ’-এও নিজের এই স্বভাবের কথা স্বীকার করেছিলেন সারা। ছয় হাজার টাকার জন্য দামি হোটেল ছেড়ে একটি কম দামি হোটেলে তিনি ঘর নিয়েছিলেন জাহ্নবী কপূরের জন্য। সে কথা কর্ণের অনুষ্ঠানে এসে জানান জাহ্নবী। তবে নিজের এই স্বভাব নিয়ে লজ্জিত নন সারা। বরং তিনি জানান, মা অমৃতা সিংহের কাছ থেকে অমিতব্যয়ী হওয়ার শিক্ষা পেয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন