Bollywood Update

বলিউডে পা রাখছেন ইব্রাহিম, ভাইকে টেক্কা দিতে প্রস্তুত দিদি? উত্তর দিলেন সারা আলি খান

মা, বাবা নামজাদা বলিউড অভিনেতা। দিদিও বেছে নিয়েছেন সেই পেশাই। এ বার বলিউডের দিকে পা বাড়ালেন সইফ আলি খানের ছেলে ইব্রাহিম আলি খান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৬:২০
Share:

শীঘ্রই অভিনয় জগতে পা রাখতে চলেছেন ইব্রাহিম আলি খান। ছবি: সংগৃহীত।

বাবা, মা দু’জনেই বলিউডের নামী অভিনেতা। দিদিও পেশা হিসাবে বেছে নিয়েছেন অভিনয়কেই। এ বার তাঁর পালা। খুব শীঘ্রই অভিনয় জগতে পা রাখতে চলেছেন ইব্রাহিম আলি খান। সইফ আলি খান এবং অমৃতা সিংহের ছেলে তিনি, সারা আলি খানের ভাই। পরিবারের বাকি সদস্যদের মতো তিনিও কি অভিনয়কেই নিজের পেশা হিসাবে বেছে নেবেন? জল্পনা চলছিল বহু দিন ধরেই। অবশেষে অবসান হয়েছে সেই জল্পনার। অভিনেতা হিসাবে বলিউডে পা রাখতে চলেছেন ইব্রাহিম। বলিউডে ভাইয়ের অভিষেকের খবর দিলেন দিদি সারা আলি খান নিজেই।

Advertisement

সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে গিয়েছিলেন সারা আলি খান। সেখানেই ভাই ইব্রাহিমের বলিউড অভিষেক নিয়ে মুখ খোলেন সারা। তিনি বলেন, ‘‘ইব্রাহিম সবে ওর প্রথম ছবির শুটিং শেষ করেছে। আমি তো বিশ্বাসই করতে পারছি না!’’ এ বার কি তবে দুই ভাইবোনের মধ্যে প্রতিযোগিতা শুরু হতে চলেছে? সেই সম্ভাবনা অবশ্য উড়িয়ে দিয়েছেন সারা। তিনি বলেন, ‘‘আমার মনটা পুরো আমার মায়ের মতো। এটা আমি বুঝতে পারি যখন ইব্রাহিম বাড়ি ফেরে, সে স্কুল থেকেই হোক বা শুটিং থেকে। মা যে ভাবে ইব্রাহিমকে দেখেন, আমিও ওর সঙ্গে প্রায় একই রকম ভাবে ব্যবহার করি।’’ ভাইয়ের প্রতি যে স্নেহ ব্যতীত হিংসার কোনও মনোভাব নেই তাঁর, তা স্পষ্ট সারার এই মন্তব্য থেকেই।

Advertisement

বলিউডে আত্মপ্রকাশের জন্য গতে বাঁধা রাস্তায় হাঁটতে নারাজ সইফ-পুত্র ইব্রাহিম। ইব্রাহিমের প্রথম ছবি রোম্যান্টিক ঘরানার নয়, ছবিতে থাকছেন না কোনও নায়িকাও। তবে ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে কাজল এবং দক্ষিণী অভিনেতা পৃথ্বীরাজ সুকুমারনকে। কুলু-মানালিতে ছবির অনেকটা অংশের শুটিং হয়েছে বলে জানা গিয়েছে। কর্ণ জোহরের ‘ধর্মা প্রোডাকশন্‌স’ প্রযোজিত এই ছবি পরিচালনা করেছেন বোমান ইরানির পুত্র কায়োজ়ে ইরানি। ছবির নাম, ‘সরজ়মিন’। খবর, মালয়ালম ছবি ‘হৃদয়ম’-এর আদলে সেনাবাহিনীর প্রেক্ষাপটে ছবির চিত্রনাট্য বেঁধেছেন নির্মাতারা। গত বছর থেকে ছবির জন্য প্রস্তুতি নিয়েছেন ইব্রাহিম আলি খান। চিত্রনাট্য পড়া থেকে শুরু করে শারীরিক প্রস্তুতি— সব দিক থেকেই নিজেকে তৈরি করছেন সইফ-পুত্র। ইতিমধ্যেই সহকারী পরিচালক হিসাবে কিছুটা অভিজ্ঞতা সঞ্চয় করে ফেলেছেন ইব্রাহিম। কর্ণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে পরিচালকের সহকারী হিসাবে কাজ করেছেন তিনি। সেই সময় ছবির সেটে আলিয়া ভট্টের সঙ্গে একটি ভিডিয়োতে ছিলেন ইব্রাহিম। সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল সেই ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন