Vidya Balan-Gautam Haldar

ভেঙে পড়েছেন বিদ্যা, ‘ভাল থেকো’-র পরিচালক গৌতম হালদারের মৃত্যুসংবাদ পেয়ে শহরে আসছেন তড়িঘড়ি

পরিচালক গৌতম হালদারের ‘ভাল থেকো’ ছবির মাধ্যমেই বিদ্যা বালনের অভিনয় জীবন শুরু। পরিচালকের শেষকৃত্যে উপস্থিত থাকতে কলকাতায় আসছেন বিদ্যা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৪:৩৪
Share:

(বাঁ দিকে) গৌতম হালদার। বিদ্যা বালন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

সম্প্রতি দুর্গাপুজো উপলক্ষে তিনি কলকাতায় এসেছিলেন দু’বার। শুক্রবারেও কলকাতায় আসছেন বিদ্যা বালন। তবে, এই বার তাঁর শহরে আগমনের নেপথ্যে জমে রয়েছে বিষাদ। শুক্রবার সকালে প্রয়াত হয়েছেন নাট্যদুনিয়ার বিশিষ্ট পরিচালক গৌতম হালদার। চলচ্চিত্র পরিচালনা করেছেন। বিদ্যাকে অভিনেত্রী হিসাবে প্রথম সুযোগ দিয়েছিলেন গৌতম। পরিচালকের ‘ভালো থেকো’ ছবিটিই ছিল বিদ্যার কেরিয়ারের প্রথম ছবি। ‘গুরু’কে শেষ শ্রদ্ধা জানাতেই কলকাতায় আসছেন বিদ্যা।

Advertisement

সাধারণত বলিউড তারকাদের ব্যস্ততা থাকে তুঙ্গে। কিন্তু বিদ্যা সব সময়েই বলেছেন, কলকাতা তাঁর ‘দ্বিতীয় বাড়ি’-র মতো। কারণ, এই শহরেই তাঁর অভিনয়ে হাতেখড়ি। শুক্রবার নিজের প্রথম ছবির পরিচালকের মৃত্যুসংবাদ বিদ্যার কাছে পৌঁছতে বেশি সময় লাগেনি। একাধিক কাজের ব্যস্ততা ছিল অভিনেত্রীর। কিন্তু সব কাজ ফেলে তিনি কলকাতায় আসার সিদ্ধান্ত নিয়েছেন বলেই খবর। অভিনেত্রীর প্রচার সহায়কের সঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে তিনি জানান, গৌতম হালদারের শেষকৃত্যে উপস্থিত থাকতে বিদ্যা কলকাতায় আসছেন। তবে অভিনেত্রী কলকাতায় পৌঁছনোর পর তাঁর কর্মসূচি কী হতে চলেছে, সেই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাননি তিনি।

২০০৩ সালে মুক্তি পায় গৌতম পরিচালিত ছবি ‘ভাল থেকো’। টলিপাড়ার বিশিষ্ট চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়ের লেখা ‘জন্মদিন’ গল্পটি অবলম্বনে তৈরি হয়েছিল ছবিটি। ছবিতে আনন্দীর চরিত্রে অভিনয় করেছিলেন বিদ্যা। ছবিটি সেরা অডিয়োগ্রাফি, সেরা সিনেমাটাগ্রাফির জাতীয় পুরস্কার-সহ বিশেষ জুরি পুরস্কারও জিতে নেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন