Saif Ali Khan

সমালোচনার জের, ছবি থেকে বাদ যাবে সইফের দাড়ি?

‘আদিপুরুষ’ ছবিতে রাবণের চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান। অভিনেতার লুক নিয়ে সিনেপ্রেমীরা তাঁদের আপত্তির কথা জানিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১১:১৯
Share:

‘আদিপুরুষ’ ছবিতে রাবণের চরিত্রে সইফের লুক। ছবি: সংগৃহীত

ছবি নিয়ে সমালোচনা আগেই শুরু হয়েছিল। তার জেরে ছবির মুক্তিও পিছিয়েছে। নিমার্তারা জানিয়েছিলেন তাঁরা আরও সময় নিয়ে ছবিটাকে দর্শকের সামনে নিয়ে আসতে চাইছেন। এ বারে ‘আদিপুরুষ’-এর ভিএফএক্স-এর নতুন সংস্করণ নিয়ে কিছু তথ্য সামনে এসেছে।

Advertisement

ছবিতে রাবণের চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান। ছবিতে অভিনেতার লুক নিয়ে সিনেপ্রেমীরা তাঁদের আপত্তির কথা জানিয়েছিলেন। একগাল দাড়ি আর ছোট করে কাটা চুল। চোখে কাজল পরে ‘ছোটে নবাব’-এর এই লুককে খুব একটা ভাল চোখে দেখেনি নেটদুনিয়া। এ বারে জানা যাচ্ছে, নির্মাতারা নাকি ছবিতে সইফের দাড়ি বাদ দিতে চলেছেন। পুরোটাই করা হবে ভিএফএক্স-এর সাহায্যে।

সূত্রের খবর, ছবি নিয়ে নির্মাতারা আশাবাদী। কিন্তু ভিএফএক্স-এর কাজ এখন তাঁদের নতুন করে করতে হচ্ছে। শুধু সইফ নয়, ছবির আরও কিছু চরিত্রকে নতুন করে তৈরি করার কথা ভেবেছেন তাঁরা। ফলে পোস্ট প্রডাকশনের খরচ আরও বেড়েছে। সূত্রের মতে, যাবতীয় ভুলভ্রান্তি সংশোধন করতে এখন প্রযোজনা সংস্থাকে খরচ করতে হবে ৩০ কোটি টাকা!

Advertisement

সম্প্রতি ছবির পরিচালক ওম রাউত একটি বিবৃতিতে লেখেন, ‘‘আদিপুরুষ শুধুই একটা ছবি নয়, বরং প্রভু শ্রীরাম এবং আমাদের সংস্কৃতি এবং ইতিহাসের প্রতি শ্রদ্ধাশীল প্রতিফলন। তাই দর্শককে বড় পর্দায় একটা সামগ্রিক ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য আমাদের এই ছবিটার পিছনে আরও সময় দিতে হবে।’’ ‘রামায়ণ’-এর উপর নির্ভর করে ছবিটি তৈরি হচ্ছে। টিজ়ারে ভারতীয় ইতিহাসের বৈগ্রহিক চরিত্রদের রূপায়ণ ঠিক মতো করা হয়নি, এই মর্মে বিভিন্ন মহল থেকে আপত্তি উঠতে শুরু করে। এখন প্রয়োজনীয় সংশোধনের পর ছবির নতুন ঝলক দর্শকদের মন গলাতে পারে কি না, দেখা যাক। ‘আদিপুরুষ’ আগামী বছর জুন মাসে মুক্তি পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন