Coronavirus Lockdown

মোদীর ভাষণে বলিউডের ক্ষোভ

জাভেদ আখতারও উষ্মা প্রকাশ করেছেন টুইটারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২০ ০০:২৭
Share:

জাভেদ-অনুরাগ

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করার পরে তার পক্ষ ও বিপক্ষ মতে বলিউড সরগরম। এক দিকে অনুপম খের, শাহিদ কপূর, কমল হাসনের মতো অভিনেতারা এই প্যাকেজের প্রশংসা করেছেন। অন্য দিকে প্রশ্ন তুলেছেন অনুরাগ কাশ্যপ। স্বয়ংনির্ভর ও আত্মনির্ভরের মধ্যে পার্থক্য কী? অথবা ধার ও রিলিফ প্যাকেজের মধ্যেই বা তফাত কী— জানতে চেয়েছেন তিনি। অন্য দিকে পরিচালক অনুভব সিংহ টুইটে একটি পোস্ট শেয়ার করেছেন, ‘‘টিভিতে একজন মানুষকে দেখি, যিনি মেব্যাচের রোদচশমা, মোভ্যাডো ঘড়ি পরেন। মঁ ব্লাঁ দিয়ে লেখেন, বিএমডব্লিউ চড়েন। আর আমাকে স্থানীয় জিনিস কিনতে বলেন।’’ আবার অনুভব সিংহই আত্মনির্ভর হওয়ার জন্য সরকারকে আগে আত্মনির্ভর হতে বলেছেন তাঁর টুইট পোস্টে।

Advertisement

জাভেদ আখতারও উষ্মা প্রকাশ করেছেন টুইটারে। জাভেদের কথায়, ‘‘একটা দেশের জন্য ২০ লক্ষ কোটি টাকা অবশ্যই মরাল বুস্টার। কিন্তু তেত্রিশ মিনিটের ভাষণে পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছনোর বিষয়ে একটা শব্দও নেই। নট ডান।’’ বিশাল দাদলানির টুইটেও একই ক্ষোভ প্রকাশ পেয়েছে। বিশালের মতে, ‘‘কালকের ভাষণে যাঁদের উল্লেখও ছিল না, তাঁদের ভোটেই এত বড় ভাষণ দেওয়ার সুযোগ পেয়েছেন। প্রত্যেকেই ভুল করেন। আশা করি, এই ভুল রিপিট করবেন না কেউ।’’

আরও পড়ুন: ছবি না ফ্যাশন শো! প্রকাশ্যে অনিল কপূরের বিরুদ্ধে ঠকানোর অভিযোগও করেন অভয় দেওল

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন